TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

সুশান্ত মামলা সিবিআই-কে, রিয়ার আবেদন নাকচ সুপ্রিম কোর্টে

দিল্লি, ৫ অগাস্ট, ২০২০: বিহার সরকারের আর্জি মেনে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত অবশেষে সিবিআই-এর হাতে তুলে দিতে রাজি হল কেন্দ্র। বুধবার সুপ্রিম কোর্টে জানালেন সলিসিটর জেনারেল তুষার মেহতা।
সুশান্ত মামলায় তদন্ত প্রক্রিয়া সম্পর্কিত বিস্তারিত তথ্য আগামী তিনদিনের মধ্যে মহারাষ্ট্র সরকার ও মুম্বই পুলিশকে জমা দেওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। পাশাপশি, নিরাপত্তা চেয়ে রিয়া চক্রবর্তীর জানানো আবেদন খারিজ করে দিয়েছে শীর্ষ আদলত।

আরও পড়ুন মন্দির, মসজিদ দুই-ই বেছে নিলেন নুসরত

গত সপ্তাহেই সুশান্ত মামলায় অভিনেতার বাবা কে কে সিং রাজপুত পটনা থানায় এফআইআর দায়ের করেন। পরের দিন মামলা বিহার থেকে মুম্বই পুলিশের কাছে স্থানান্তরিত করার নির্দেশ দেওয়ার আবেদন করেন রিয়া চক্রবর্তী। বুধবার সেই মামলার শুনানিতে সুপ্রিম কোর্টের বিচারপতি হৃষিকেশ রায় তিনদিনের মধ্যে মুম্বই পুলিশকে তদন্ত সম্পর্কিত সমস্ত তথ্য জমা দিতে বলেন। পাশাপাশি, সুশান্তের মৃত্যুর ঘটনায় তথ্য প্রমাণ নষ্ট করা হতে পারে বলে অভিনেতার পরিবার যে আশঙ্কা প্রকাশ করেছে, সেবিষয়টিও খেয়াল রাখা হবে বলে জানান বিচারপতি হৃষিকেশ রায়।

আরও পড়ুন সুশান্ত মৃত্যু তদন্তে ইডির নজরে আর্থিক লেনদেন

কয়েকদিন আগে বিহার পুলিশের তদন্তকারী এক আধিকারিক মুম্বইয়ে গেলে তাঁকে মুম্বই পুলিশজোর করে কোয়ারেন্টাইনে পাঠায় বলে অভিযোগ। এপ্রসঙ্গে শীর্ষ আদালত বলে, এই মামলা সবার নজরে রয়েছে, তাই এই ঘটনায় মানুষের কাছে নেতিবাচক বার্তা পৌঁছছে। সব পদক্ষেপই পেশাদারিত্বের সঙ্গে করা উচিত বলে মন্তব্য করেন বিচারপতি রায়। মামলার পরবর্তী শুনানি হবে আগামী সপ্তাহে।