Home বিনোদন সুশান্ত মৃত্যু মামলায় সিবিআই তদন্তের নির্দেশ শীর্ষ আদালতের

সুশান্ত মৃত্যু মামলায় সিবিআই তদন্তের নির্দেশ শীর্ষ আদালতের

by banganews

নয়াদিল্লি, ১৯ অগাস্ট, ২০২০ : দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে অভিনেতা সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। আজ রিয়া চক্রবর্তীর আবেদন খারিজ করে বিহার পুলিশের এফআইআরকে বৈধতা দিয়ে সিবিআই তদন্তের নির্দেশ দেয় শীর্ষ আদালত। বিহার পুলিশের এক্তিয়ার নিয়ে প্রশ্ন উড়িয়ে দিয়ে সুশান্ত সিং রাজপুত সম্পর্কিত সব মামলা কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকেই দেখার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন ফেসবুক পাবলিক পলিসি ডিরেক্টর আঁখি দাসের বিরুদ্ধে মামলা দায়ের

সুপ্রিম কোর্ট এদিন জানিয়েছে, সুশান্তের বাবার দায়ের করা এফআইআর তদন্তের স্বার্থে সিবিআইয়ের হাতে তুলে দিতে পারে বিহার সরকার। শীর্ষ আদালতের রায়ে, মুম্বই পুলিশ এখনও পর্যন্ত এই ঘটনার অনুসন্ধানে যে তথ্য পেয়েছে তা কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে তুলে দেবে। শুধুমাত্র পটনা পুলিশের এফআইআরই নয়, দেশজুড়ে সুশান্ত সম্পর্কিত মোট যতগুলো এফআইআর করা হয়েছে, সবগুলিরই তদন্ত করবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সুপ্রিম কোর্টের মতে, মুম্বই পুলিশ যেহেতু অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে, তাই তদন্ত এখনও অত্যন্ত সীমিত পরিসরে রয়েছে।

অন্যদিকে সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীর আইনজীবী এই মামলার তদন্তে
মুম্বই পুলিশের উপরেই আস্থা রেখেছিলেন। অবশ্য তদন্তের স্বার্থে সিবিআইয়ের প্রয়োজন হলে, তাতে কোনও আপত্তি নেই বলে জানান তাঁরা। রিয়ার আইনজীবীরা এই ঘটনায় বিহার পুলিশের তদন্ত এক্তিয়ার বহির্ভূত বলে অভিযোগ করলেও সেই দাবি নস্যাৎ করে দিয়ে দেশের সর্বোচ্চ আদালত পটনায় দায়ের হওয়া এফআইআরটিকেই সঠিক সাব্যস্ত করে।

আরও পড়ুন রাজ্য সরকারি চাকরিতে ১০০ শতাংশ ভূমিপুত্র সংরক্ষণ

এই রায় ঘোষণার পর গোটা তদন্ত প্রক্রিয়ার দায়িত্ব মুম্বই পুলিশের থেকে চলে যাচ্ছে সিবিআইয়ের কাছে। মামালয় গুরুত্ব বাড়ছে পাটনা পুলিশের। তবে তদন্তের প্রয়োজনে দুই রাজ্যের পুলিশই সিবিআইকে সহযোগিতা করতে বাধ্য বলে পরিষ্কার জানিয়েছে আদালত। বিহার পুলিশের ডিজি গুপ্তেশ্বর পাণ্ডে বলেন, “সুপ্রিম কোর্টের এই নির্দেশে আমি ভীষণ খুশী। এই রায় গোটা দেশবাসীর জয়।”

 

You may also like

1 comment

Leave a Reply!