TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

পুলওয়ামায় মুখোমুখি সেনা-জঙ্গি সংঘর্ষে নিকেশ সন্ত্রাসবাদী, শহীদ এক জওয়ান

ফের ভারতীয় সেনা আর জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠলো জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা। মঙ্গলবার সেখানে আতঙ্কবাদীদের সঙ্গে গুলির লড়াই চলাকালীন নিহত হন এক সেনা এবং আহত হন নিরাপত্তাবাহিনীর আরও দুই জন। সেই এলাকার যে বাড়িতে জঙ্গিরা আত্মগোপন করে ছিলো সূত্র মারফত খবর পেয়ে মঙ্গলবার সেখানে হানা দেয় সিআরপিএফ, প্রায় ভোর সাড়ে পাঁচটা নাগাদ ১৮৩ নম্বর ব্যাটালিয়ন সেনাবাহিনীর, রাইফেলস ইউনিট এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ অভিযান শুরু করা হয়। বাড়িটিকে চিহ্নিত করে, সেটিকে ঘিরে ফেলে তারা। পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে দেখে ভিতরে থাকা জঙ্গিরা গুলিবৃষ্টি করে। জঙ্গিদের চালানো এলোপাথাড়ি গুলিতে আকস্মিকভাবে গুলিবিদ্ধ হয়ে শহীদ হন এক সেনা জওয়ান। এরপরেই এনকাউন্টারে খতম হয় এক জঙ্গি, অপর আতঙ্কবাদী পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে যায়।

আরও পড়ুন কাশ্মীরের দুর্বৃত্ত পুলিশ অফিসারের বিরুদ্ধে এনআইএ জমা দিল চার্জশিট

পালিয়ে যাওয়া জঙ্গির খোঁজে এখনও ওই এলাকায় অভিযান চলছে। গত ২৬ শে জুন জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে এক সিআরপিএফ জওয়ান এবং একটি বছর ছয়েকের শিশুকে হত্যার অভিযোগে অভিযুক্ত জঙ্গিকে শ্রীনগর এনকাউন্টারে খতম করে ফেলা হয়।
জাহিদ দাস নামের ওই জঙ্গি ২৬ শে জুন থেকে পালালেও, নিরাপত্তা কর্মীরা চিরুণি তল্লাশিতে খুঁজে বের করে তাকে খতম করে। গত কয়েকমাস যাবৎ এনকাউন্টার চলাকালীন ডিউটি লাইনে বহু সিআরপিএফ জওয়ান প্রাণ হারান। তারই সাথে খতম করা হয়েছে প্রায় জন পঞ্চাশেক জঙ্গিকে।