TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

মুকেশ আম্বানি পৃথিবীর দশজন ধনী মানুষের মধ্যে একজন হিসেবে চিহ্নিত হলেন

এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি সম্পদের একটি নতুন জগতে প্রবেশ করেছেন। ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্সতে বলা হয়েছে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানির সম্পদের মোট পরিমাণ দাঁড়িয়েছে 64.5 বিলিয়ন ডলারে এবং এর ফলে তিনি বিশ্বের শীর্ষ দশ ধনী ব্যক্তিদের একচেটিয়া ক্লাবে একমাত্র এশিয়ান টাইকুন হিসাবে যোগদান করেছেন। তিনি ওরাকল কর্পোরেশনের ল্যারি এলিসন এবং ফ্রান্সের সবচেয়ে ধনী মহিলা বেটেনকোর্ট মায়ার্সকে পেছনে ফেলে 9 নম্বরে পৌঁছে গেছেন।
আরও পড়ুন : সারা বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ৮৭ লক্ষ মানুষ
       রিলায়েন্সের 42 শতাংশের মালিক মিঃ আম্বানি কোম্পানির ডিজিটাল ইউনিট, জিও প্ল্যাটফর্মস লিমিটেডে বিনিয়োগ করে লাভবান হয়েছেন। রিলায়েন্স জানিয়েছে 2021 সালের মার্চের যে লক্ষ্যমাত্রা স্থির ছিল তা আগেই পূর্ন হয়েছে। এই তালিকার অন্যান্য ধনকুবেররা যেমন করোনা ভাইরাস মহামারী দ্বারা প্রভাবিত হয়েছেন, ঠিক তেমনি এই তালিকার অনেকের সংস্থার শেয়ারগুলি নিম্ন থেকে দ্বিগুণ হয়ে গেছে।
আরও পড়ুন : করোনা মেল খুললেই ফাঁকা হয়ে যাবে অ্যাকাউন্ট
       জয়তি ঘোষ, জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর ইকোনমিক স্টাডিজ অ্যান্ড প্ল্যানিংয়ের চেয়ারম্যান, বলেছেন “কোভিড -19 এর বিস্তার নিয়ন্ত্রণের জন্য লকডাউন চলাকালীন ভারতীয় অর্থনীতি প্রায় অবক্ষয়িত হয়ে পড়েছিল, কিন্তু মিঃ আম্বানির সংস্থাগুলি (বিশেষত টেলিকম জায়েন্ট জিও) উন্নতি করেছে এবং তাঁর ব্যক্তিগত সম্পদও যথেষ্ট পরিমাণে বৃদ্ধি পেয়েছে।”
        রিলায়েন্সের গণমাধ্যম প্রতিনিধিকে এই প্রসঙ্গে  জানতে চাওয়া হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।