TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

ফের বাড়ছে সংক্রমণ, বিশ্বজুড়ে আশঙ্কা

বঙ্গ নিউস, ২১ নভেম্বর, ২০২০ঃ ইউরোপ, আমেরিকায় শুরু হয়েছে কোভিড নাইন্টিনের সেকেন্ড ওয়েভ। ভারতেও মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯০ লক্ষ পেরিয়ে গিয়েছে।
এই পরিস্থিতিতে গুজরাত, মধ্যপ্রদেশে আবারও ফিরে এল কার্ফু। আমদাবাদে শুক্রবার রাত ৯টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত জারি করা হয়েছে সম্পূর্ণ কার্ফু। রাজকোট, সুরাট, ভদোদরায় শনিবার থেকে শুরু হচ্ছে নাইট কার্ফু। দিল্লিতে মাস্ক ছাড়া দেখতে পেলেই জরিমানা ২০০০ টাকা।

আরও পড়ুন বেগম মুমতাজের বানানো বিরিয়ানির বিবর্তন

কোয়ারেন্টিন বিধি ভাঙলে, কিংবা সামাজিক দূরত্ব না মানলেও ২ হাজার টাকা করে জরিমানা করা হবে।

প্রতিদিন রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত নাইট কার্ফু হবে ভোপাল, গোয়ালিয়র, বিদিশা এবং রতলাম জেলায়। হিমাচলের লাহুল লাহুল-স্পিতিতে করোনা আক্রান্ত একটা গোটা গ্রাম।
হরিয়ানায় স্কুল খোলার পর এখনও পর্যন্ত ১৭২ জন পড়ুয়া এবং অনেক শিক্ষক-শিক্ষিকা সংক্রমিত হয়েছেন। এই পরিস্থিতিতে আগামী ১৫ দিনের জন্য সমস্ত স্কুল বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

আম্বালা হাসপাতালে তৃতীয় পর্যায়ের ট্রায়ালে স্বেচ্ছাসেবক হিসেবে যোগ দিয়ে কোভ্যাক্সিনের ডোজ নিলেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ।
পুণের ভ্যাকসিন নির্মাতা সংস্থা সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার সিইও আদর পুনাওয়ালা জানিয়েছেন, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের তৈরি ভ্যাকসিন কোভিশিল্ড সম্ভবত ফেব্রুয়ারির মধ্যেই ভারতের বাজারে চলে আসবে।