Home কলকাতা ভোটের আগে সরকারি কর্মীদের জন্য কল্পতরু মুখ্যমন্ত্রী, একাধিক ভাতা ঘোষণা

ভোটের আগে সরকারি কর্মীদের জন্য কল্পতরু মুখ্যমন্ত্রী, একাধিক ভাতা ঘোষণা

by banganews

কলকাতা, ২২ ডিসেম্বর, ২০২০ঃ  ফের সরকারি কর্মচারীদের জন্য কল্পতরু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুয়ারের সরকার প্রকল্পে কাজ করছেন যে সমস্ত কর্মীরা তাদের জন্য বিশেষ টিফিন অ্যালায়েন্স এর ব্যবস্থা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া প্রাণী বন্ধু ও প্রাণী মিত্র কর্মীদের ভাতা বাড়ানোর ঘোষণা করেছেন।

আরও পড়ুন কাল থেকে ট্রায়াল রান শুরু দক্ষিণেশ্বর-নোয়াপাড়ার মেট্রোর

সোমবার সাংবাদিক সম্মেলনে সরকারি কর্মচারীদের দুয়ারে সরকার প্রকল্পে কাজ করার জন্য ভূয়সী প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন,” খুব ভালো কাজ করছেন আমার সরকারি কর্মচারী ভাইবোনেরা। “তাই তাদের জন্য বিশেষ টিফিন এর ব্যবস্থা করেছেন মুখ্যমন্ত্রী। বলেন “যেসব সরকারি কর্মচারী ও বিভিন্ন সংস্থার স্বেচ্ছাসেবকরা কাজ করছেন দিন থেকে রাত, কর্মসূচি শেষ হয়ে গেলে তাদের একটি শংসাপত্র দেওয়া হবে৷ একইসঙ্গে তাদের দুমাস 5000 টাকা করে দেবো। সকাল থেকে রাত পর্যন্ত কাজ করেছেন তারা এটা পাবেন সেটা আমরা চাই। ”

এছাড়াও ভিআরএস হিসেবে কাজ করেন যে সমস্ত কর্মীরা তাদের ভাতা পনেরশো টাকা থেকে 3000 টাকা করার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। ভিলেজ রিসোর্স পারসন কর্মীদের মাসিক ভাতা ঘোষণা করা হয়েছে৷ মুখ্যমন্ত্রী বলেন, ” ওদের দাবি মেনে নিয়ে 30 দিনের জন্য 5250 টাকা করে ভাতা দেওয়া হবে। ”

আরও পড়ুন মহারাষ্ট্রে জারি নাইট কার্ফু , বাইরে থেকে এলে বাধ্যতামূলক কোয়ারেন্টাইন

1 ডিসেম্বর থেকে দুয়ারে সরকার কর্মসূচি শুরু করেছে রাজ্য সরকার৷ আগামী 24 ডিসেম্বর দ্বিতীয় পর্যায়ের কর্মসূচি শেষ হবে। দরজায় গিয়ে জনতার হাতে বিভিন্ন পরিষেবা তুলে দেওয়ার উদ্যোগে দুয়ারে সরকার প্রকল্প। প্রথম দিন থেকে ব্যাপক সাড়া মিলেছে।

You may also like

Leave a Reply!