TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

এক সপ্তাহে ১ মিলিয়়ন! ভারতীয়-আমেরিকান শিল্পী অরুণা আর্যের গান লাজমির নতুন রেকর্ড

করোনা মহামারী মানুষের মধ্যে শারীরিক দূরত্ব তৈরি করলেও, সামাজিকভাবে অনেক কাছাকাছি এনে দিয়েছে। আর এটি করার ক্ষেত্রে সোশ্যাল মিডিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। সোশ্যাল মিডিয়া মানুষের সাথে মানুষের যোগাযোগের এক নতুন দিগন্ত উন্মুক্ত করেছে। ইনস্টাগ্রামের মাধ্যমে অরুণা আর্য গুপ্তার সঙ্গে যোগাযোগ হয় বাংলার জাতীয় পুরস্কার বিজয়ী সুরকার ময়ূখ ভৌমিকের। এরপরেই তৈরি হয় লাজমি। অরুণার রচিত একটি ইংরেজি কবিতার অনুবাদ এই গানটি। লাজমির শুট্যের মনোরম দৃশ্য এবং মনোগ্রাহী সুর ইউটিউবে প্রকাশিত হওয়া মাত্রই তা শ্রোতাদের মনে আলাদা জায়গা তৈরি করে নিয়েছে। মাত্র এক সপ্তাহেই ১ মিলিয়ন ভিউ অতিক্রম করে গানটি নতুন রেকর্ড তৈরি করেছে। অরুণার কলমে কিঞ্জল চ্যাটার্জির প্রশান্ত কণ্ঠ গানটিতে অন্য মাত্রা দিয়েছে। সন্দীপ ঘোষালের পরিচালনায় এবং এম. সান্ধু প্রোডাকশনের সহযোগিতায় মিউজিক ভিডিওটি কলকাতার কাছে একটি সমুদ্র সৈকত শহরে সুন্দর লোকালয়ে শুটিং করা হয়েছে।

অরুণার কথায়, “যখন আমি ‘সুইটহার্ট’, মূল কবিতাটি আবৃত্তি করি, তখনই ময়ূখের এটি পছন্দ হয় এবং অবিলম্বেই এটির জন্য একটি রাফ কম্পোজিশন বানিয়ে ফেলেছিল। আমার বাড়ির সবাই এই সুরটি শুনে উপভোগ করেছিল। এভাবেই পরবর্তীতে আমি কবিতাটি অনুবাদ করি যা লাজমি হয়ে ওঠে।” লাজমি গানটিতে অরুণার পাশাপাশি মুম্বাইয়ের সুপরিচিত টেলিভিশন অভিনেতা সুমিত ভরদ্বাজও অভিনয় করেছেন। এই রোমান্টিক গানটিতে, একজন প্রেমিক তাঁর প্রেমিকাকে মনের কথা জানিয়েছে। ভালোবাসার সপ্তাহে কেউ প্রেমে পড়লে বা তাঁদের ভালবাসা প্রকাশ করতে চাইলে লাজমি গানটি একদম উপযুক্ত। ভ্যালেন্টাইনস ডে আসছে তাই এই গানটি ইতিমধ্যেই বিভিন্ন এয়ারওয়েজ, নাইটক্লাবে চালানো হচ্ছে এবং সকলেই পছন্দ করছেন গানটি।

 

প্রদীপ্ত ভট্টাচার্য্যের পরিচালনায় উরিবাবা নিয়ে আসছে ‘ঝালগান পালাগান – এ গ্র্যান্ড তরজা পালা’

অরুণা আর্য গুপ্ত একজন প্রশংসিত কবি এবং লেখক। তাঁর বহু বই অ্যামাজন বেস্টসেলার, রিপেনট্যান্স থেকে প্রকাশিত হয়েছে। অডিও ফরম্যাটে তাঁর আরও চারটি গান ইতিমধ্যেই তৈরি হয়ে আছে যা ফেব্রুয়ারিতে তাঁর ভারত সফরের সময় শুটিং এর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন তিনি। এই প্রসঙ্গে ইতিমধ্যেই তিনি বাংলা বিনোদন জগতের সেরা পরিচালক এবং সঙ্গীতজ্ঞদের সাথে আলোচনা করছেন৷