TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

গার্লিক মানে আদা! পাকিস্তানী তথ্যমন্ত্রীর নতুন তথ্যে হতবাক নেটদুনিয়া

আদার ইংরেজি পড়েছে তো সবাই। তবে সব কি আর সবসময় মনে পড়ে! আর এই মনে না পড়াই কাল হল পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ফাওয়াদ চৌধুরীর। পাকিস্তানে ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতি নিয়ে করা সাংবাদিক বৈঠকে সোজা বলে দিলেন, ‘গার্লিক’ মানে আদা। প্রথমে গার্লিক কে উর্দুতে কি বলে সেটাই মনে করতে পারছিলেন না তিনি। এরপর উপস্থিত সাংবাদিকরা তাঁকে, ‘গার্লিক মানে রসুন’ মনে করিয়ে দিলেও সেটা মানলেন না মন্ত্রীমশাই। আত্মবিশ্বাসের সঙ্গে বলে উঠলেন ‘গার্লিক মানে আদা। তো এই যে আদা, এর দাম কিন্তু কমেছে।’ তথ্যমন্ত্রী বলে কথা। তাঁর দেওয়া তথ্যের তো আর বিরোধিতা করা যায় না। অগত্যা সেই আজব তথ্যতে মাথা নাড়লেন সকলেই।

 

পরে অবশ্য এই ভুল স্বীকার করে সংশোধন করে নেন তিনি। কিন্তু সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। পাকিস্তানের সাংবাদিক নাইলা ইনায়ত টুইটে করে লিখেছেন, ‘গার্লিক নাকি আদা। জানালেন তথ্যমন্ত্রী। রোজই কত কিছু নতুন জিনিস শেখা যায়।’

 

রাজ্য শিল্প সম্মেলনে মোদীকে আমন্ত্রণ মমতার, ‘মোদী-দিদি’ কটাক্ষ বাম-কংগ্রেসের

ইন্টারনেটে ভিডিও ভাইরাল হওয়ার পরই নেটিজেনদের তোপের মুখে মন্ত্রী। কেউ হেসেই খুন, কেউ কেউ আবার বিরক্তিও প্রকাশ করেছেন। তবে নেটিজেনদের কেউ কেউ এই নিয়ে ব্যঙ্গ করলেও অনেকেই মন্তব্য করেছেন, লাইভে এ রকম ভুল হতেই পারে। এ নিয়ে ব্যঙ্গ করা উচিত নয়।