TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

পাকিস্তানে পিচ তৈরিতে ভারতের সাহায্য চান প্রাক্তন পাক পেসার

পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম দুই টেস্টে পিচের চরিত্র নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছে। পাটা উইকেট তৈরি করে শুধু ব্যাটারদের সাহায্য করা হচ্ছে, তাতে ক্রিকেটের কোনও উন্নতি হচ্ছে না বলে জানিয়েছেন বেশ কয়েক জন প্রাক্তন ক্রিকেটার। প্রথম টেস্টে রাওয়ালপিন্ডির পিচকে সাধারণের থেকে খারাপ বলেছে আইসিসি। এই অবস্থায় পাকিস্তানে পিচ তৈরি করতে ভারতীয় পিচ প্রস্তুতকারকদের সাহায্য চান প্রাক্তন পাক পেসার আকিব জাভেদ।

আকিব পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে আবেদন করেছেন তাঁরা যেন ভারতীয় পিচ প্রস্তুতকারকদের সঙ্গে কথা বলে সে দেশেও ভারতের মতো ঘূর্ণি উইকেট তৈরি করেন। তিনি বলেন, ‘‘কেন অন্য কোথাও যাব? তার থেকে মুম্বই, বেঙ্গালুরু, চেন্নাই থেকে পিচ প্রস্তুতকারকদের নিয়ে আসা উচিত। তাঁদের তৈরি পিচে যে ভাবে ভারতীয় স্পিনাররা দাপট দেখায় সে ভাবে পাকিস্তানেও পিচ তৈরি করা উচিত। আমি অবাক হই কেন এখনও পাকিস্তানে ঘূর্ণি উইকেট তৈরি হয় না। আমি পিসিবি-র কাছে অনুরোধ করব এই বিষয়ে পদক্ষেপ করার।’’

https://thebanganews.com/football-club-of-abhishek-banerjee-submits-application-in-ifa-to-play-in-first-division/

প্রথম দুই টেস্টে ২৩০০-র বেশি রান উঠেছে। উইকেট পড়েছে মোট ৪২টি। দুই টেস্টে মোট আটটি শতরান হয়েছে। তার মধ্যে পাকিস্তানের ব্যাটাররা করেছেন ছ’টি শতরান। বাকি দু’টি এসেছে অস্ট্রেলিয়ার ব্যাটারদের ব্যাট থেকে। দুই টেস্টই ড্র হয়েছে। এই অবস্থায় তৃতীয় টেস্টে ভাল পিচ তৈরি করতে মরিয়া পাকিস্তান ক্রিকেট বোর্ড।