TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

চরম অর্থসঙ্কটে ভারতীয় ক্রিকেট বোর্ড, দশমাস বেতন নেই কোহলিদের

মুম্বাই, ২রা জুলাই ২০২০ :  অতিমারীর জেরে গোটা বিশ্বই এখন অর্থসঙ্কটের শিকার। প্রভাব এড়াতে পারেনি ভারতীয় ক্রিকেট বোর্ডও। গত অক্টোবর মাস থেকে বেতন বকেয়া রয়েছে কোহলি-রোহিত শর্মা সহ বোর্ডের ২৭ জন চুক্তিভিত্তিক ক্রিকেটারের।
চার মাস অন্তর তাঁরা প্রাপ্য বেতন পেয়ে থাকেন। সেই হিসাবে ডিসেম্বর থেকে জাতীয় ক্রিকেট দল যে দুটি টেস্ট, আটটি টি২০ এবং ৯ টি একদিনের ম্যাচ খেলেছে, সেই টাকা এখনও বকেয়া রয়ে গিয়েছে।

আরও পড়ুন :  গুগল ক্রোমকে আরও সুরক্ষিত করতে যুক্ত হল বায়োমেট্রিক ভেরিফিকেশন

বিভিন্ন তালিকায় চুক্তিবদ্ধ ক্রিকেটারদের বেতন দিতে বিসিসিআইয়ের বার্ষিক খরচ হয় ৯৯ কোটি টাকা। বিসিসিআইয়ের তরফে শেষবার ব্যালান্স শিট প্রকাশ করা হয়েছিল ২০১৮-র মার্চে। সেখানে উল্লেখ রয়েছে বোর্ডের নগদ ও ব্যাংক ব্যালেন্সের পরিমাণ ৫,৫২৬ কোটি টাকা। ফিক্সড ডিপোজিটের পরিমাণ ২,৯৯২ কোটি টাকা। ২০১৮-র এপ্রিলে বোর্ডের সঙ্গে স্টার টিভির সম্প্রচার স্বত্ত্ব অনুযায়ী চুক্তির পরিমাণ ৬,১৩৮ কোটি টাকা।

আরও পড়ুন :  করোনা আক্রান্ত অমিত শাহ

এদিকে গত ডিসেম্বর থেকে বোর্ডের কোনো ফিনানশিয়াল অফিসার নেই। গত মাস থেকে খালি রয়েছে জেনারেল ম্যানেজার এবং সিইও পদও। বোর্ডের সংবিধান অনুযায়ী, সভাপতি পদে সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব পদে জয় শাহের মেয়াদও ফুরিয়েছে। সবমিলিয়ে চূড়ান্ত টানাপড়েনে বিসিসিআই।