Home দেশ ট্রাম্প হোক বা মোদী, বড় বড় নেতাদের মাইনে কত জানেন?

ট্রাম্প হোক বা মোদী, বড় বড় নেতাদের মাইনে কত জানেন?

by banganews

বঙ্গ নিউস, ১৩ ডিসেম্বর, ২০২০ঃ ডোনাল্ড ট্রাম্প থেকে নরেন্দ্র মোদি সবাই মাস মাইনে পান। দেশ চালানোর মত বড় দায়িত্ব তারা সামলান। কিন্তু তাদেরও তো ঘর সংসার চালানোর জন্য টাকার প্রয়োজন হয়।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন জানিয়েছেন, বর্তমানে তিনি যে মাইনে পান তা তার জীবনযাপনের জন্য যথেষ্ট নয় তাই তিনি ইংরেজি দৈনিকে চাকরি করেন৷ উনি কেবল দুটি ভাষণ দিয়ে সারা মাসে 1 কোটি 17 লাখ 98 হাজার 128 টাকা পেয়েছেন। তার বার্ষিক বেতন 1.43 কোটি টাকা।

আরও পড়ুন দল বিরোধী মন্তব্যের জের, দল থেকে বহিষ্কার শুভেন্দু ঘনিষ্ঠ কণিষ্ককে

আমেরিকায় রাষ্ট্রপতি মাস মাইনে নিতে পারে না৷ তাই ডোনাল্ড ট্রাম্প রাষ্ট্রপতি পদে থাকার সময় কথা দিয়েছিলেন যে রাষ্ট্রপতি হয়ে যাওয়ার পর সেই বেতন দান করতেন। ট্রাম্পের মোট সম্পত্তির পরিমাণ ২.৫ মিলিয়ন ডলার। অধিক বেতনভোগী বিশ্ব নেতাদের মধ্যে চতুর্থ স্থানে রয়েছেন। বার্ষিক বেতন 2.94 কোটি টাকা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জুন ২০২০ পর্যন্ত রিপোর্ট অনুযায়ী অস্থাবর সম্পত্তি 1.39 কোটি থেকে 1. 75 কোটি হয়েছিল। রিপোর্টে বলা হয়, বেতনের অধিকাংশ অংশ খরচ করেন না। তাই ওনার সম্পত্তি দিন দিন বাড়তেই থাকে। করোনা মহামারীতে উনি তার বেতনের 30% দিয়েছেন। বার্ষিক বেতন ২৪ লাখ টাকা৷

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো সর্বোচ্চ বেতনভোগী কুড়ি জনের মধ্যে একজন। বার্ষিক বেতন ১.৯৬ কোটি টাকা৷

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী আর্ডেন করোনা মহামারী অত্যন্ত দক্ষতার সঙ্গে মোকাবিলা করেছেন। বিশ্বের নেতাদের মধ্যে সপ্তম স্থানে থাকা আর্ডেনের বার্ষিক বেতন 2.06 কোটি টাকা

You may also like

Leave a Reply!