TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

৬ জুলাই থেকে ১৯ জুলাই পর্যন্ত কলকাতা বিমানবন্দর নিষিদ্ধ করল দিল্লি, মুম্বই, পুনে, চেন্নাইয়ের ফ্লাইট 

সিনহা ইন্দোর ও সুরাট থেকেও বিমান নিষেধাজ্ঞার আবেদন করেছিলেন, তবে মনে হয় এখন পর্যন্ত ছয়টি শহর নিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
রাজ্য ৬ জুলাই থেকে ৩১ শে জুলাইয়ের মধ্যে অন্য সমস্ত শহরের জন্য বিমান চালকগুলিকে প্রতি রুটে প্রতি সপ্তাহে একটি করে বিমান চালানোর অনুমতি দেওয়ার জন্যও কেন্দ্রকে অনুরোধ করেছিল।
6 জুলাই থেকে 19 জুলাই ২০২০ পর্যন্ত কোনও ফ্লাইট কলকাতা থেকে দিল্লি, মুম্বই, পুনে, নাগপুর, চেন্নাই এবং আহমেদাবাদে চলবে না। যাত্রীদের অসুবিধার কারণে আক্ষেপ করা হচ্ছে, “রাষ্ট্রায়ত্ত কলকাতা বিমানবন্দর টুইটারে লিখেছেন।
আরও পড়ুন : দেখে নিন শিয়ালদহ স্টেশনে প্ল্যাটফর্মের নতুন নম্বর 
এটি গুরুত্বপূর্ণ যে, পশ্চিমবঙ্গের মুখ্য সচিব, রাজীব সিনহা 30 জুন উড়ান স্থগিতের বিষয়ে নাগরিক বিমান পরিবহন মন্ত্রকের সচিব প্রদীপ সিং খারোলাকে একটি চিঠি লিখেছিলেন।
সিনহা বলেছিলেন যে রাজ্যে করোনা সংক্রমণ বাড়ছে এবং বিভিন্ন রাজ্য থেকে আগত ব্যক্তিদের মধ্যে বিপুল সংখ্যক মানুষ করোনা আক্রান্ত বলে রাজ্যটি বিমান চলাচল কমানোর সিদ্ধান্ত নিয়েছে।
সিনহা ইন্দোর ও সুরত থেকেও বিমান নিষেধাজ্ঞার আবেদন করেছিলেন, তবে মনে হয় এখন পর্যন্ত ছয়টি শহর নিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্যটি July জুলাই থেকে ৩১ জুলাইয়ের মধ্যে অন্য সমস্ত শহরগুলির জন্য রুটে প্রতি সপ্তাহে একটি করে বিমান চালানোর অনুমতি দেওয়ার জন্য কেন্দ্রকেও অনুরোধ করেছিল তবে এই অনুরোধে কোনও সিদ্ধান্ত হয়েছে কিনা তা এখনও দেখা যায়নি।
আর ও পড়ুন : করোনা আপডেট : ১৫ অগাস্ট আসতে চলেছে করোনার প্রতিষেধক
COVID-19 মহামারীর মধ্যে দেশব্যাপী লকডাউনের ফলে দুই মাসের জন্য স্থগিতের পরে 25 মে থেকে দেশে অভ্যন্তরীণ বিমানগুলি আবার শুরু হয়েছিল।
রাজ্যটি ঘূর্ণিঝড় আম্ফানের সাক্ষী হওয়ায় পশ্চিমবঙ্গ ২৮ মে থেকে বিমানগুলি আবারও চালু করার অনুমতি দেয়। কেন্দ্র যখন এয়ারলাইনসকে এক তৃতীয়াংশ ক্ষমতা সম্পন্ন করার অনুমতি দিয়েছিল, পশ্চিমবঙ্গ কলকাতা ও বাগডোগরা বিমানবন্দরে ১০ টি যাত্রা এবং ১০ টি আগত বিমানের অনুমতি দিয়েছিল ।