Home কলকাতা কলকাতা থেকে দেশের ৬ শহরে বিমান চলাচলে নিষেধাজ্ঞা শিথিল

কলকাতা থেকে দেশের ৬ শহরে বিমান চলাচলে নিষেধাজ্ঞা শিথিল

by banganews

কলকাতা, ১৮ অগাস্ট ২০২০ :  মুম্বই, পুণে, দিল্লি, চেন্নাই, নাগপুর এবং আহমেদাবাদ থেকে বিমান চলাচলে নিষেধাজ্ঞা কিছুটা শিথিল হল। কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, করোনা সংক্রমণ রুখতে দেশের ছ’টি শহর থেকে বিমান ওঠা-নামায় আপত্তি জানায় রাজ্য সরকার। তাই ঠিক হয়েছে, ওই ছ’ টি শহর থেকে বিমান শুধুমাত্র গন্তব্যে যাবে কিন্তু আসবে না। আজ, সোমবার থেকেই এই পরিষেবা চালু হচ্ছে কলকাতা বিমানবন্দরে।

আরও পড়ুন :  ফের হাসপাতালে ভর্তি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

ওই শহরগুলি থেকে কোভিড আক্রান্ত যাত্রী এলে কলকাতার কোভিড পরিস্থিতি আরও খারাপ হতে পারে, এ কথা ভেবেই এসব শহর থেকে যাতে বিমান না আসে, সেই অনুরোধ জানিয়ে জুলাইয়ের প্রথম সপ্তাহে কেন্দ্রীয় সরকারকে চিঠি দেন রাজ্যের মুখ্যসচিব রাজীবা সিনহা।
প্রথমে ৬ -১৯ জুলাই ওই ছয় শহরের বিমান যাতায়াতের ওপরে নিষেধাজ্ঞা জারি হয়। পরবর্তীতে ৩১ জুলাই পর্যন্ত তা বহাল রাখা হয়। ফের ১৫ অগাস্ট পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করা হয়৷ এবার নিষেধাজ্ঞা আংশিক বহাল থাকলেও কলকাতা থেকে ওই ছটি শহরে যাওয়া নিয়ে আপত্তি জানায়নি রাজ্য সরকার।

আরও পড়ুন :  পিএম কেয়ারস তহবিলের টাকা ট্রান্সফার নয়, নির্দেশ শীর্ষ আদালতের

বিদেশ থেকে বিমানে কলকাতায় আসার ব্যাপারে এর আগেই আংশিক অনুমতি দিয়েছে রাজ্য সরকার। শুধুমাত্র চার্টার্ড ফ্লাইটে বিদেশ থেকে ফেরার অনুমতি দেওয়া হয়েছে।  সব ফ্লাইট কলকাতায় নামতে পারবে না। প্রতিটি চার্টার্ড ফ্লাইট আসার আগে রাজ্য সরকারকে ওই ফ্লাইটের যাত্রীদের সম্পর্কে বিস্তারিত জানাতে হবে। তার ভিত্তিতেই অনুমোদন দেবে রাজ্য সরকার।

You may also like

Leave a Reply!