TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

ফের উড়ান পথে ভারত… চালু হচ্ছে বিমান পরিষেবা। জেনে নিন বিস্তারিত…

করোনা র জেরে এমনি তেই মানুষ গৃহবন্দি। কোথাও যেতে পারছে না, যারা বাইরে থাকেন তারাও ঘরে ফিরতে পারছেন না। মানুষ এর অবস্থা এখন ভীষণ শোচনীয়। কিন্তু তাও মানুষ আস্তে আস্তে আসার আলো দেখছিল জুলাই এর পর থেকে খুলে যাচ্ছিলো সব বিমান
কিন্তু এর মধ্যেই এসে পড়লো সুপার সাইক্লোন আম্ফান। যার জেরে পুরো শেষ হয়ে গেলো কলকাতা সহ অনেক জেলা। লক্ষাধিক মানুষ বিপদের মুখে। মানুষ সম্পূর্ণ দিশেহারা হয়ে পড়েছে। কি করবে কিছুই বুজে উঠতে পারছে না।
এরই সাথে ডুবে গিয়েছিলো কলকাতা বিমান বন্দরের বিস্তীর্ণ এলাকা। সবাই ভেবেছিল এখন হয়তো আর বিমান বন্দর থেকে কোনও বিমান আর যাবে না। কিন্তু প্রশাসনের হস্তক্ষেপে খুব তাড়াতাড়ি এই অবস্থা থেকে বেরোতে পারছে কলকাতা বিমান বন্দর।
আগামী সোমবার থেকে চালু হবে বিমান বন্দর এর কার্য।
তবে কিছু কিছু নিয়ম বেঁধে দিয়েছেন প্রশাসন।
ভাড়া আপাতত তিন মাসের জন্য বেঁধে দেওয়া হল। ৩ থেকে ১০ হাজারের মধ্যে ভাড়া হতে হবে। এর বেশি হলে চলবে না। নূন্যতম যাত্রার সময় বাঁধা হয়েছে ৪০ মিনিট এর সর্বোচ্চ সময় বাঁধা হয়েছে ৩ ঘন্টা। এর মধ্যেই যাতায়াত করতে হবে যাত্রী কে।
যাত্রী দের ক্ষেত্রে ও কিছু নিয়ম বেঁধে দিয়েছেন
প্রত্যেক যাত্রী কে মুখে মাক্স ব্যবহার করতে হবে এটা বাধ্যতামূলক করে দিতে হবে।
বিমান বন্দরে দুই ঘন্টা আগে চলে আসতে হবে। ওয়েব পাস করিয়ে ঢুকতে হবে সাথে থাকবে হ্যান্ড স্যনিটাইজার।
কোনো খাবার নিয়ে প্রবেশ করা যাবে না, বিমানে ও কোনো খাবার দেওয়া হবে না শুধু পাওয়া যাবে পানীয় জল।
একজন যাত্রী একটি কাঁধের ব্যাগ আর একটি চেন ইন ব্যাগ নিতে পারবেন এর বেশি কোনো কিছু নেওয়া যাবে না।। যাত্রী দের ফোন এ আরোগ্য সেতু আপ থাকতে হবে না হলে তাদের লিখিয়ে নিয়ে দিতে হবে যে তিনি করোনা আক্রান্ত নন। এ ছাড়া কোনও বয়স্ক বা অন্তঃসত্ত্বা কাউকে এই সময়ে ভ্রমণ না করার কথাই বলেছেন বিদেশ মন্ত্রী।
এই সব কিছু আপাতত কিছু মাস মেনে চলতেই হবে না হলে আরও বড় সমস্যার সম্মুখীন হতে হবে বলে জানিয়েছেন প্রশাসন।