TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

আন্তর্জাতিক দরবারে নতুন রূপে ‘মেম বউ’ খ্যাত অভিনেত্রী বিনীতা চ্যাটার্জি

বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘মেম বউ’ খ্যাত বিনীতা চ্যাটার্জির মুকুটে নয়া পালক।তিনিই প্রথম বাঙালি মহিলা যিনি সম্প্রতি মেটাভার্সে একটি অরিজিনাল মিউজিক ভিডিও লঞ্চ করলেন। এতদিন পর্যন্ত দর্শক তাঁকে দেখেছেন ডিজনি এবং স্টার টিভির মুখ্য একজন অভিনেত্রী, গায়িকা এবং র‍্যাপার হিসেবে। তবে এবার তাঁকে দেখা যাবে একদম নতুন রূপে। গানের নাম ‘লাভ ইউ মম’। ভাষা ইংরেজি। গানের লেখিকা, সুরকার এবং গায়িকা বিনীতা নিজেই। গানটি শোনা যাবে তাঁর ইউটিউব চ্যানেল ‘ভিনি ডায়েরিজ’ -এ। এই গানের মাধ্যমে তিনি তাঁর মা-কে সম্মান জানিয়েছেন। তাঁর মা কৃষ্ণনগর রাজবাড়ির মেয়ে। মিনিস্ট্রি অফ ডিফেন্স-এ প্রায় গত ৪০ বছর ধরে দেশের সেবায় নিযুক্ত ছিলেন তিনি।বিনীতার কথায়, “এই গানটির একটি সার্বজনীন আবেদন রয়েছে। আমি আশা করি এটি সবার হৃদয় স্পর্শ করবে। এই গানটি আমার হৃদয়ের খুব কাছাকাছি এবং আমার মাকে উৎসর্গ করেছি, একজন প্রাক্তন সেনা প্রবীণ, যিনি প্রতিরক্ষা মন্ত্রণালয়ে ৪০ বছরেরও বেশি সময় ধরে জাতির সেবা করেছেন।”

বর্তমানে বিনীতা চ্যাটার্জি ট্র্যাভিস স্কট, জাস্টিন বিবার, মার্শমেলো, আরিয়ানা গ্র্যান্ডে, শন মেন্ডেস, স্নুপ ডগ, লেডি গাগার মতন আন্তর্জাতিক তারকা এবং ‘আমাদের ডালের মেহেন্দি’র মতন শিল্পীদের মধ্যে নিজের জায়গা করে নিয়েছেন যাঁরা মেটাভার্স-এ কনসার্ট পারফর্ম করেছেন। বিনীতাই প্রথম বাঙালি র‌্যাপার যাঁর গাওয়া ‘আপনা টাইম আগায়া’ স্পটিফাই, আইটিউনস, অ্যাপল মিউজিক এবং আমাজন মিউজিকের মতো শীর্ষস্থানীয় গ্লোবাল প্ল্যাটফর্মেও ভাইরাল হয়েছে। বিনীতার কথায়, বিনিতার এই ভিডিও মেটাভার্স প্ল্যাটফর্মের সঙ্গে সঙ্গে অন্যান্য স্যোশাল মাধ্যমেও পাওয়া যাবে।বিনীতার এই মিউজিক ভিডিওটি গত ১২ই ফেব্রুয়ারী ২০২২-এ মেটাভার্সে প্ল্যাটফর্ম নেক্সটমিটে লঞ্চ করা হয়েছে। নেক্সটমিটের প্রতিষ্ঠাতা ও সিইও পুষ্পক কিপুরম বলেন, প্রথম ভারতীয় মহিলা সঙ্গীতশিল্পীর সঙ্গে মিউজিক ভিডিও লঞ্চ করে তাঁরা খুবই আনন্দিত। এটি এমন একটি যুগের সূচনা যেখানে সঙ্গীত শিল্প ও মেটাভার্স একসূত্রে বাধা পড়ছে। যেখানে শিল্পীরা সমগ্র বিশ্বের দরবারে নিজেদের তুলে ধরতে পারবে এবং রিয়েল-টাইমে লাইভ শ্রোতাদের সাথে যোগসূত্র স্থাপন করতে পারবে।

 

মিনি এবং তিতলির বন্ধুত্ব কবে পর্দায় আসছে জানেন!

বিনীতা ভারতীয় টেলিভিশনের একজন পরিচিত মুখ যিনি ‘মেমবউ’ নামের বাংলা সিরিয়ালের জন্য পরিচিতি লাভ করেছেন। তাঁর ব্যাপারে এক অজানা তথ্য হল তিনি বাংলার মহারাজা কৃষ্ণ চন্দ্র রায়ের রাজপরিবারের একজন সদস্য। তাই শুধু ডিজনি ‘প্রিন্সেস’ বা বাংলার ‘মেম সাহেব’ নয়, তিনি বাস্তব জীবনেও একজন রাজকন্যা।