TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

সন্তানকে বাঁচাতে এক মা’র লড়াই সিংহের সঙ্গে

কথাতেই আছে মা হওয়া কী মুখের কথা! পরিবেশ পরিস্থিতি যাই হোক সন্তানকে রক্ষা করতে মা তাঁর জীবনের তোয়াক্কা করে না৷ শত বিপদ তাঁর কাছে তুচ্ছ মনে হয়৷ সব অসম্ভব কে সম্ভব করে তুলতে পারেন তাঁরা। চরম সঙ্কটের মুহূর্তেও সন্তান ভালো থাক এইটুকুই চাওয়া মায়েদের৷
তাই সন্তানকে বাঁচাতে ক্ষুধার্ত সিংহের মুখের সামনে দাঁড়ালেন এক মা৷ ঘটনাটি ঘটেছে ক্যালিফোর্নিয়াতে৷

ক্যালিফোর্নিয়ার এক মা বিনা অস্ত্রে নিজের দুটি হাত সম্বল করে অকুতোভয় হয়ে লড়াই করলেন৷ ক্ষুধার্ত বন্য সিংহের কাছ থেকে সন্তানকে বাঁচিয়ে আনলেন তিনি।

ক্যালিফোর্নিয়া ডিপার্টমেন্ট অফ ফিশ এন্ড ওয়াইন্ড লাইফের দেওয়া একটি বিবৃতিতে এই দুঃসাহসিক কর্মকাণ্ডের কথা উল্লেখ করা হয়েছে৷ লস অ্যাঞ্জেলস কাউন্টির পার্শ্ববর্তী জঙ্গলাকীর্ণ এলাকায় বেশ কয়েকটি বাড়ি আছে। সেখানই খেলা করছিল মহিলার বছর পাঁচেকের পুত্র সন্তান।

হঠাৎই জঙ্গলের ভিতর থেকে একটি পাহাড়ি সিংহ বাচ্ছাটিকে আক্রমণ করে।

শিশুটির শরীরে কামড় বসিয়ে তাকে টেনে নিয়ে যায় প্রায় ৪৫ গজ দূরত্বে৷ এই ঘটনা নজরে আসতেই মা তাঁর সন্তানকে বাঁচাতে ঝাঁপিয়ে পড়েন। নিজের প্রাণের আশঙ্কা না করে খালি হাতেই সিংহটিকে বারংবার আঘাত করতে থাকেন। আঘাতের পর আঘাত সহ্য করতে না পেরে সিংহটি বাচ্ছাটিকে ছেড়ে পালাতে বাধ্য হয়। সঙ্গে সঙ্গেই বাচ্চাটিকে হাসপাতালে নিয়ে যান ওই মহিলা ও তাঁর স্বামী। শরীরে ও মাথার একাধিক স্থানে গভীর ক্ষতস্থান সৃষ্টি হয়েছে সিংহের কামড়ে৷ কিন্তু শেষ পর্যন্ত মা রক্ষা করতে পেরেছেন শিশুটির প্রাণ৷

স্থানীয় সরকারি আধিকারিকরা ঘটনাটি জানতে পেরে মা এবং বাচ্চাকে দেখতে যান৷ জঙ্গল সংলগ্ন বসতি এলাকায় গিয়ে সিংহের অবস্থান পর্যবেক্ষণ করেন৷ জঙ্গল লাগোয়া বাসিন্দাদের কথা চিন্তা করে সিংহটিকে গুলি করে হত্যা করেন তাঁরা। পরে ডিএনএ টেস্টের মাধ্যমে জানা যায় ওই সিংহটিই শিশুটিকে আক্রমণ করেছিল।

কাছাকাছিই আরও একটি সিংহকে আটক করা হয়েছিল৷ কিন্তু এই সিংহটি কাউকে আক্রমণ করেনি বুঝতে পেরে সরকারি আধিকারিকরা সিংহটিকে মুক্ত করে দেন।