TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

মেয়ে হওয়ার খুশিতে ৫০ হাজার টাকার ফুচকা বিতরণ করলেন বাবা

মহিলাদের নিরাপত্তা প্রশ্নের মুখে৷ কোথাও আবার কন্যাভ্রূণ হত্যা। এই নিয়ে চারিপাশে খবর চোখে পড়তেই থাকে। যতই বেটি বাঁচাও বেটি পড়াও স্লোগান দেওয়া হোক না কেন দেশের অধিকাংশ মানুষের মানসিকতা এখনো সেই অন্ধকারের অতলে। তাই এখনও ধর্ষণের খবর সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে মানুষ, মেয়েদের পোশাক নিয়ে মন্তব্য করেন।

কিন্তু চেনা গল্পের ভিড়েও মাঝেমধ্যে উঁকি দিয়ে যায় অচেনা গল্প। যে গল্প মন ভালো করে দেয়। সাধ্য হয়তো তেমন নয় কিন্তু কোলজুড়ে কন্যা সন্তান আশায় ফুচকাওয়ালা বাবা মন ভরে সকলকে ফুচকা খাইয়েছেন।

মধ্যপ্রদেশের ভোপালের ঘটনা। সেখানে রাস্তার ধারে বছর তিরিশের আঁচল গুপ্ত একটি ফুচকা স্টল চালান। সদ্য জন্ম নিয়েছে তার একটি ফুটফুটে কন্যা সন্তান। বহুদিনের ইচ্ছেপূরণ হল। তাই তিনি তার খুশি বাকি সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন। তার প্রথম সন্তান ছেলে। তিনি প্রথম থেকেই চেয়েছিলেন যেন ঘরে মেয়ে আসে। তাই মেয়ে আসায় বিনামূল্যে পানি পুরি খাইয়েছেন সকলকে।

আরো পড়ুন

২৮ সেকেন্ডে নৃত্যের ৫২ মুদ্রা দেখিয়ে ইন্ডিয়া বুক অব রেকর্ডসে বাংলার মেয়ে

ফ্রিতে ফুচকা দেওয়া হচ্ছে শুনে দোকানে ভিড় জমে যায়। ভিড় সামলাতে প্রায় পাঁচ ঘন্টা ১০ টা স্টল বসাতে হয়েছিল। প্রায় 50 হাজার টাকার ফুচকা বিনামূল্যে তিনি পরিবেশন করেছেন।

কোভিড বিধি মেনে নিরাপদ দূরত্ব বজায় রেখেই তিনি তার কন্যা সন্তান জন্মের আনন্দ সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন। তবে সকলেই যে কথা শুনেছেন তা নয়। ফ্রিতে ফুচকা খাওয়ার আনন্দে অনেক সময় সামাজিক দূরত্ব বিধি লঙ্ঘিত হয়েছে কারণ ভারতের সবচেয়ে জনপ্রিয় স্ট্রিটফুড যদি এইভাবে ফ্রিতে পাওয়া যায় তাহলে কি আর সেই সুযোগ ছাড়তে চায়!