TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

বাংলার পাঁচ জেলায় হতে পারে প্রবল বৃষ্টি, সতর্কতা জারী করল আবহাওয়া দফতর

রাজ্যে বদলাচ্ছে আবহাওয়ার ধরণ। সপ্তাহান্তে বাংলায় বৃষ্টির পরিমাণ বাড়বে বলেই আভাস দিচ্ছে আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরের উপর বিরাজ করা নিম্নচাপ এবং সেই সঙ্গে সঙ্গী হয়েছে দিক পরিবর্তিত মৌসুমি বায়ু, এই দুইয়ের প্রভাবেই রাজ্যে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে আশা রাখছে হাওয়া অফিস। কমবে তাপমাত্রার পারদও।
       বুধবার সকাল থেকেই কলকাতা শহরের আকাশ মেঘলা। বিগত কয়েকদিন ধরে বৃষ্টি হচ্ছে শহরে। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাংলার বেশ কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে হালকা বৃষ্টি সেই সঙ্গে মেঘলা আকাশের সম্ভাবনার কথা জানাল আবহাওয়াবিদরা।
আরও পড়ুন : আজ বুধবার, আজকের দিন কেমন কাটবে! জেনে নিন আজকের রাশিফল
       মঙ্গলবার আলিপুরদুয়ার, কোচবিহার, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা জানিয়েছিল হাওয়া অফিস। পাশাপাশি আরও জানাচ্ছে, বুধবার এবং বৃহস্পতিবার দার্জিলিং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। অর্থাৎ উত্তরের পাঁচ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পঙের পাশাপাশি দক্ষিণবঙ্গেও বাড়বে বৃষ্টির পরিমাণ।
        নিম্নচাপের উৎপত্তিস্থল বঙ্গোপসাগর হওয়ার দরুণ আগামী ৪৮ ঘণ্টা মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়া থেকেও বিরত থাকতে বলা হয়েছে। এমনকি প্রয়োজনে ফিরে আসতেও বলা হয়েছে গভীর সমুদ্র থেকে। উপকূল এলাকাতেও জারি হয়েছে আগাম সতর্কতা।