TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

পা ফাটার সমস্যা থেকে মুক্তি দেবে একটুকরো পেঁয়াজ

শীত মানেই রুক্ষ, শুষ্ক ত্বক আর পা ফাটার সমস্যা। এই পা ফাটার সমস্যাতে ভোগেন অনেকেই। গোড়ালির ব্যাথায় হাঁটা মুশকিল হয়ে পড়ে। পায়ের গোড়ালিতে থাকা মৃত কোষের জন্যই এমনটা হয়। কিন্তু এই পা ফাটা থেকে সহজেই মুক্তি দিতে পারে একটুকরো পেঁয়াজ।

 

 

পেঁয়াজের মধ্যে রয়েছে ফসফরাস, দস্তা, ম্যাগনেসিয়াম এবং আয়রন যা ত্বকের জন্য খুবই উপকারী। এছাড়াও পেঁয়াজে থাকা ভিটামিন সি ত্বককে সুস্থ রাখে এবং ভিটামিন ই ত্বকের আর্দ্রতা বজায় রাখে। তাই পা ফাটার সমস্যা থেকে স্বস্তি পেতে পেঁয়াজ দিয়ে বানিয়ে নিন ম্যাজিক মিশ্রণ।

 

এটি বানানোর জন্য ব্লেন্ডারে পেঁয়াজ ব্লেন্ড করে রস বানিয়ে নিন। তার মধ্যে এক চামচ মধু ও অলিভ অয়েল মিশিয়ে গোড়ালির ফাটা স্থানে ব্যবহার করুন। ২০ থেকে ২৫ মিনিট মাসাজ করে ঠান্ডা জলে পা ধুয়ে নিন।

 

এক সপ্তাহ নিয়মিত ব্যবহার করলেই ফিরে পাবেন নরম তুলতুলে পা।

 

 

শীতে পা ফেটে রক্ত বের হয় বা ইনফেকশনও হতে পারে তাই এইসময় পায়ের বিশেষ যত্ন নেওয়া উচিত। নিয়মিত পা পরিষ্কারের সাথে সাথে স্নানের সময় ফুট স্ক্রাবার দিয়ে পায়ের গোড়ালি ঘষে নিন।

স্টুডেন্ট ক্রেডিট কার্ড নিয়ে হয়রানি, ব্যাঙ্কগুলিকে কড়া বার্তা নবান্নের

রাতে পায়ে ক্রিম মাখুন। বাইরে বেরোলে মোজা পরুন। এটি ফাটা জায়গায় আঘাত লাগা থেকে যেমন বাঁচাবে তেমনই পায়ের আদ্রতা ধরে রাখতেও সাহায্য করবে।