TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

নির্ভয়া – সমাজের লক্ষ্মী আসছে…

ছবির নাম নির্ভয়া-সমাজের লক্ষী।
এ পুরুষতান্ত্রিক সমাজব্যবস্থায় মেয়েদের কখন যে দেবীর আসনে বসানো হয়, কখন যে সে হয়ে ওঠে লক্ষ্মী আর কখন যে হয়ে ওঠে বেশ্যা তা জানা নেই।আসলে প্রত্যেক মেয়েরই জীবনের সার কথা হয় এটাই, “জন্মের আগে মৃত্যু দিয়েছে, জন্মের পরে ভয় / সকালে বিকালে শরীর আগলে লুকিয়ে বাঁচতে হয়”।

কদিন আগেই গেছে সবথেকে বড় উৎসব দুর্গোৎসব। দেবী শক্তি তথা নারীশক্তির উদযাপন আমরা করে থাকি, কিন্তু এ সমাজে আজও নারীরা নিরাপদ নয়। প্রতিদিনের জীবনে আধুনিকীকরণ ঘটেছে কতই, কিন্তু তাতে লাভ হয়নি কিছুই।মানসিকতায় আধুনিকতার কোনো ছোঁয়াই পড়েনি।

ছবির নাম ‘নির্ভয়া’ । পরিচালক অংশুমান প্রত্যুষ। এই ছবির সঙ্গে নির্ভয়া কাণ্ডের ঘটনার কোনও মিল নেই। এই ছবির ট্যাগলাইন ‘সমাজের লক্ষ্মী’। শুটিং শেষ হয়েছে এপ্রিল মাসে। আগামী নভেম্বরে মুক্তি পেতে চলেছে ‘নির্ভয়া’।

আরো পড়ুন

অস্কারের তালিকায় শেরনি, সর্দার উধম

এই সিনেমার গল্প এগোয় এক ১৩ বছর বয়সী মেয়েকে কেন্দ্র করে। ছবিতে এক তরুণী গ্যাং রেপের শিকার হয়। তারপরই সে অন্তঃসত্ত্বা হয়ে পরে। কীভাবে ধীরে ধীরে বদলে যায় তাঁর জীবন সেই নিয়েই ছবির গল্প। এই সিনেমার মাধ্যমে এই নির্ভয়া নামের মাধ্যমে সমস্ত নির্যাতিতাদের সম্মান জানাতে চেয়েছেন পরিচালক।

নির্ভয়া এর চরিত্রে অভিনয় করেছে পটল কুমার গানওয়ালা খ্যাত হিয়া দে। হিয়া অভিনয়ে খুবই সাবলীল। খুবই প্রাণবন্ত অভিনয়। এই চরিত্র চ্যালেঞ্জের ছিল। হিয়া তা খুব যত্নের সঙ্গেই সামলেছে। এছাড়াও অভিনয়ে রয়েছেন সব্যসাচী চক্রবর্তী, প্রিয়াঙ্কা সরকার, হিয়া দে, শ্রীলেখা মিত্র, গৌরব চক্রবর্তী, শান্তিলাল মুখার্জী।