TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

প্রথমবার স্বল্পদৈর্ঘ্যের ছবিতে বিদ্যা ব্যালান

বিদ্যা বালান অভিনীত প্রথম স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘নটখট’ এ সমাজের এক লড়াকু মহিলার কথা প্রতিফলিত হবে। বিদ্যা বালান অন্যধারার নারী কেন্দ্রিক ছবি করতে যেমন স্বাচ্ছন্দ্যবোধ করেন তেমনি হিন্দি কমার্শিয়াল ছবিতেও তিনি সিদ্ধহস্ত। ‘ডাটি পিকচার’ কিংবা ‘কাহানি’ তার সব থেকে বড় প্রমাণ। বিদ্যাকে এই প্রথম দেখা যাবে কোন শর্টফিল্মে। সম্প্রতি বিদ্যা নিজেই সোশ্যাল মিডিয়ায় ‘নটখট’ এর পোস্টার শেয়ার করেছেন। পোস্টারে সম্পূর্ণ গ্রাম্য নিম্নবিত্ত বধূর বেশে তাকে দেখা যাচ্ছে। সঙ্গে রয়েছে এক শিশু।

প্রসঙ্গত এই স্বল্প দৈর্ঘ্যের ছবিটির প্রযোজকও বিদ্যা নিজেই। তিনি ছবির প্রথম লোক রিলিজ করে লেখেন “একটা গল্প শুনবে… এটি আমার প্রথম শর্ট ফিল্ম”। প্রসঙ্গত, ছোট দৈর্ঘ্যের ছবি নিয়ে তিনি প্রযোজনার যাত্রা শুরু করলেন। ছবিটি পরিচালনার দায়িত্বে আছেন শান ব্যাস। ছবির চিত্রনাট্য তৈরি করেছেন অনুকম্পা হর্ষ ও শান নিজে।

আরো পড়ুন  – করোনা আম্ফানে রক্ষা নেই, তার উপর হাজির নতুন ঝামেলা।

চিত্রনাট্যের শুনে বিদ্যা এতটাই বিভোর হয়ে যান যে তিনি নিজে প্রযোজনার দায়িত্ব কাঁধে নিয়ে নেন; অবশ্য তার সঙ্গে সহ-প্রযোজক হিসেবে থাকবেন রনি স্ক্রুওয়ালাও।ধর্ষণ থেকে শুরু করে লিঙ্গ বৈষম্য যৌন হেনস্থা এমন নানান বিষয় ফুটে উঠবে বিদ্যা অভিনীত এই স্বল্পদৈর্ঘ্যের ছবিতে।

পুরুষতান্ত্রিক এই সমাজে কিভাবে নারীদের হেনস্থা হতে হয় তা নিয়ে সোচ্চার হতে দেখা যাবে বিদ্যার চরিত্রটিকে। ছবির পোস্টার শেয়ার করে সোশ্যাল মিডিয়ায় বিদ্যা লেখেন,”এই ছবি করে আমি অত্যন্ত খুশি এবং উত্তেজিতও বটে। আমি এই প্রথম কোন স্বল্পদৈর্ঘ্য ছবিতে কাজ করলাম। আমার ছবি প্রযোজনা করার খুব একটা ইচ্ছে ছিল না কোনদিনই।কিন্তু স্ক্রিপ্ট শুনে আমি মনস্থির করি যে আমি এটা যৌথভাবে প্রযোজনা করব। তাছাড়া এই দলের সঙ্গে কাজ করাটা আমার কাছে অন্য ধরনের অভিজ্ঞতা বলে আমি মনে করি।এই ধরনের বলিষ্ঠ গল্প আমাকে কাজে যথেষ্ট ইন্সপিরেশন যোগায়”।