TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

মাস্ক পরুন অনুরোধ জানিয়ে স্থানীয় উর্দু সংবাদপত্র পাঠকদের মাস্ক দিলেন

সোমবার জম্মু ও কাশ্মীরে সর্বোচ্চ একদিনে রেকর্ড আক্রান্ত 751 জন করোনভাইরাসে। গত ২৪ ঘন্টা দশে নতুন দশজনের মৃত্যু হয়েছে৷ মোট মৃতের সংখ্যা ২৫৪।
জম্মু ও কাশ্মীরের শ্রীনগরের স্থানীয় উর্দু সংবাদপত্র রোশনি তার পাঠকদের একটি মাস্ক বিনামূল্যে দিয়েছেন, করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং পাঠকদের কাছে এই উদ্যোগ প্রশংসা পায়৷ সংবাদপত্রের প্রথম পৃষ্ঠায় মাস্ক আটকানো হয়েছিল, সঙ্গে লেখা ছিল ‘মাস্ক ব্যবহার করা গুরুত্বপূর্ণ’। রোশনি’র সম্পাদক জহুর শোরা বলেন, “এই বার্তাটি জনগণের কাছে পৌঁছে দেওয়া জরুরি মনে করেছি এবং এটি মাস্ক পরার গুরুত্ব বোঝার জন্য ভাল উপায় ছিল”, জহুর শোরা, সম্পাদক, রোশনি বলেছেন।
আরও পড়ুন :  দেশের করোনা পরিস্থিতি
অনেকে প্রকাশকের এই পদক্ষেপের প্রশংসা করেছেন সোশ্যাল মিডিয়ায়।
“একটি সংবাদপত্রের দাম প্রায় ২ টাকা এবং যদি প্রকাশক সংবাদপত্রের সাথে বিনামূল্যে মাস্ক দিয়ে থাকেন এবং তারা চান মানুষ মাস্কের গুরুত্ব সম্পর্কে সচেতন হন, তবে আমাদের অবশ্যই এই উদ্যোগের প্রশংসা করতে হবে। , শ্রীনগরের বাসিন্দা জুবায়ের আহমদ বলেছেন।
সোমবার জম্মু ও কাশ্মীরে সর্বোচ্চ একদিনের রেকর্ড করা হয়েছে ৭৫১ করোনভাইরাস মামলায়। কেন্দ্রশাসিত অঞ্চলে এখন ৬১২২ জন পসিটিভ আর ৮,২৭৪ জন রোগী সুস্থ হয়েছেন। কর্মকর্তারা বলছেন, সোমবার শ্রীনগর জেলায় সর্বাধিক ১৭১ জন আক্রান্ত হয়েছেন৷
সংখ্যা বাড়ার পরেও বিশেষজ্ঞরা মনে করেন যে মাস্ক পরানো এবং সামাজিক দূরত্ব বজায় রাখা করোন ভাইরাস থেকে একজনকে বাঁচানোর সবচেয়ে নির্ভরযোগ্য উপায়৷