TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

একুশের বিধানসভা ভোটে জোটেই লড়বে বাম-কংগ্রেস

আগামী বিধানসভা নির্বাচনে এককভাবে নয়, জোটেই লড়বে বাম-কংগ্রেস। জানিয়ে দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। এনিয়ে প্রদেশ নেতৃত্বের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক হয় অধীরের। তিনি স্পষ্ট জানিয়ে দেন, আগামী নির্বাচনে বাম-কংগ্রেস জোট হচ্ছেই। এখন থেকে সমস্ত কর্মসূচির পরিকল্পনা বামেদের অবগতিতেই করতে হবে।

প্রদেশ কংগ্রেস সভাপতি পদে ফিরলেন অধীর চৌধুরী

কয়েকদিন আগে নিট সংক্রান্ত ভার্চুয়াল বৈঠকের দায়িত্ব মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে সঁপেছিলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী। ফলে মনে করা হচ্ছিল, জাতীয় স্তরে কংগ্রেস ও তৃণমূলের কাছাকাছি আসা এরাজ্যে শাসক দলের বিরুদ্ধে কংগ্রেসের সুর কিছুটা নরমই রাখবে। কিন্তু প্রদেশ কংগ্রেস সভাপতির মাধ্যমে কংগ্রেস হাইকম্যান্ড বুঝিয়ে দিল, বামেদের সঙ্গে জোট করে রাজ্যে তৃণমূলের বিরুদ্ধে জোরকদমে ময়দানে নামতে কোনও আপত্তি নেই কংগ্রেসের। অধীর চৌধুরী স্পষ্ট করে দিয়েছেন, এই জোটে দিল্লি কোনওভাবেই বাধা হবে না। কংগ্রেসের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।
২০১৬ সালেও বিধানসভা ভোটেও বাম-কংগ্রেস জোট লড়েছিল। তখনও প্রদেশ কংগ্রেস সভাপতি ছিল অধীর চৌধুরী। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময় সেই জোট ভেঙে যায়।