TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

হিন্দীভাষী মানুষদের নিয়ে সম্মেলন খড়্গপুরে

খড়্গপুর, ২৯ ডিসেম্বর, ২০২০ঃ   পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া জেলায় প্রচুর হিন্দিভাষী মানুষের বাস। এই হিন্দিভাষী মানুষেরা নির্বাচনে এলাকায় একটা নির্ণায়ক শক্তি বা ফ্যাক্টর হিসাবে কাজ করে । এই সব হিন্দিভাষী মানুষের কী সুবিধা অসুবিধা আছে, তাদের সমস্যা সমাধান করার জন্য কী ধরনের কাজ করা উচিত তা জানতে হিন্দিভাষী মানুষদের নিয়ে সম্মেলন করল তৃণমূল কংগ্রেস। মঙ্গলবার এই সম্মেলন হয় পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুরে। হিন্দীভাষী মানুষদের জন্য মাস কয়েক আগে একটি আলাদা সেল করেছে রাজ্য তৃণমূল কংগ্রেস। এদিন হয়েছে এই সেলের মেদিনীপুর ডিভিশনের প্রথম সম্মেলন । খড়্গপুরের গোলবাজার এলাকায় রামমন্দিরে এই ‘ হিন্দি প্রকোষ্ঠ ‘ – এর প্রথম সম্মেলনের উদ্বোধন করেন জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অজিত মাইতি। উপস্থিত ছিলেন বিবেক গুপ্ত , এই সেলের মেদিনীপুর ডিভিশনের আহ্বায়ক রবিশঙ্কর পান্ডে ।

আরও পড়ুন করোনা আক্রান্ত দক্ষিণী সুপারস্টার রামচরণ

খড়্গপুর শহরে বসবাসকারী মানুষের একটি বড় অংশ হিন্দিভাষী । তাই এই সম্মেলন করার জন্য রেল শহর খড়্গপুরকেই বেছে নিয়েছে তৃণমূল কংগ্রেস।
লোকসভা নির্বাচনের সময় এই এলাকায় জেতে বিজেপি । হিন্দীভাষী মানুষদের সমর্থন তাদের দিকে যাওয়ার কারণেই বিজেপি জিতেছে বলে মনে করছে জেলার রাজনৈতিক মহল।
এবার বিধানসভা নির্বাচন, তৃণমূল কংগ্রেস ও বিজেপি , দুই দলের কাছেই সমান গুরুত্বপূর্ণ । এই সময় এই এলাকার হিন্দিভাষী মানুষজন কী ভাবছে, কী চাইছে তা বুঝতে চাইছে তৃণমূল কংগ্রেস।
রবিশঙ্কর পান্ডে বলেন, এই সব এলাকায় নির্বাচনে এই সব হিন্দিভাষী মানুষ একটি নির্ণায়ক ভূমিকা পালন করে । তারা কী চাইছে, কী ভাবছে, তাদের কী সুবিধা অসুবিধা আছে, সমস্যা থাকলে কী ভাবে তার সমাধান করা যাবে তা নিয়ে আলোচনার জন্য এই সম্মেলন । এই জঙ্গলমহল এলাকার অন্য জায়গাতেও এই সব হিন্দিভাষী মানুষদের নিয়ে সম্মেলন ও আলোচনা করা হবে । “