TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

বাজারে এল ‘জেলেনস্কি’ চা

চা এর বাজারেও নয়া চমক। বাজারে এল ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নামে চা ৷ অসমের একটি স্টার্ট-আপ সংস্থা জেলেনস্কি নামের ব্র্যান্ডের চা সম্প্রতি লঞ্চ করেছে। চা খেতে কেমন, তা তো খাওয়ার পরেই বোঝা যাবে। ইউক্রেনের প্রেসিডেন্টকে সম্মান জানাতেই চায়ের নাম রাখা হয়েছে তাঁর নামেই।

ইউক্রেনের উপর রাশিয়ার হামলায় ধ্বংসাবশেষ পরিণত হয়েছে ইউক্রেনের অধিকাংশ শহর। মৃত্যু হয়েছে দেশের অসংখ্য সাধারণ নাগরিকের৷ ঘর-ছাড়া বহু মানুষ। তবে এই অবস্থাতেও এখনও লড়াই চালিয়ে যাচ্ছেন ইউক্রেনের প্রেসিডেন্ট। অসমের ওই সংস্থা জানিয়েছে, ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির অসীম সাহস আর বীরত্বকে সম্মান জানাতেই তাদের নতুন চা-ব্র্যান্ডের নাম দেওয়া হয়েছে জেলেনস্কি।

https://thebanganews.com/worlds-longest-car-the-american-dream/

অসমের ওই চা প্রস্তুতকারক সংস্থার প্রধান জানিয়েছেন, যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন ছেড়ে নিরাপদ আশ্রয়ের জন্য জেলেনস্কিকে অন্য কোথাও চলে যাওয়ার প্রস্তাব দিয়েছিল আমেরিকা। কিন্তু দেশের কোটি কোটি মানুষের কথা ভেবে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন জেলেনস্কি। থেকে গিয়েছেন ইউক্রেনের সাধারণ মানুষদের জন্যই। জেলেনস্কির সেই সাহস ও বীরত্বকে সম্মান জানাতেই এই চায়ের নামকরণ হয়েছে তাঁর নামেই।