TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

আকস্মিক বিস্ফোরণে তেহরানে মৃত ১৩, সঙ্কটজনক অবস্থায় আরও ৬

মঙ্গলবার ইরানের রাজধানী তেহরানে উত্তরে একটি মেডিকেল ক্লিনিকে আচমকা এক বিস্ফোরণে ১৩ জন নিরপরাধ মানুষ প্রাণ হারান। তারই সঙ্গে ৬ জন মানুষ গুরুতর আহত হন। ফার্স নিউজ এজেন্সি মারফত এমন তথ্যই উঠে আসছে। বলা হচ্ছে গোটা বিস্ফোরণটি অনিচ্ছাকৃত এবং দুর্ঘটনাবশত গ্যাস লিকের দরুন ঘটেছে। তেহরানের ডেপুটি গভর্নর হামিদ রেজা গোদারজি স্থানীয় স্টেট টেলিভিশন দপ্তরকে একটি বিবৃতিতে বলেন, যে বিষয়টি অত্যন্ত দুর্ভাগ্যজনক, আপাতত বিপর্যয় মোকাবিলা দপ্তরের তৎপরতায় ঘটনাটি নিয়ন্ত্রণে। সেখানকার স্থানীয় নিউজ মিডিয়া সেই বিস্ফোরণ ও তার ভয়াবহ অগ্নিকান্ডের ধ্বংসলীলা সরাসরি সম্প্রচার করে এবং যুদ্ধকালীন তৎপরতায় দমকল আর ডিজাস্টার ম্যানেজমেন্টের আগুন নেভানোর প্রচেষ্টাও দর্শকদের দেখানো হয়।
আরও পড়ুন : ফের তামিলনাড়ু থার্মাল পাওয়ার প্ল্যান্টে ভয়াবহ বিস্ফোরণঃ মৃত ৪, আহত ১৩ 
ইরানের স্বাস্থ্য দপ্তরের প্রতিমন্ত্রী সিরাজ হারির্চি জানিয়েছেন মৃতদের মধ্যে ১০ জন মহিলা এবং ৩ জন পুরুষ। এই ক্লিনিকটি মূলত ছোটখাটো সার্জারি এবং মেডিকেল ইমেজিং করে এবং ক্লিনিকটিতে সব মিলিয়ে মোট ২৫ জন কর্মচারী কাজ করতো।
 তেহেরান অগ্নিনির্বাপন দপ্তরের মুখপাত্র জালাল মালেকি জানান যে বিস্ফোরণের দরুন ছড়িয়ে পড়া লেলিহান আগুনের শিখা আপাতত নিয়ন্ত্রণে, দমকলের একাধিক ইঞ্জিন বহুক্ষণ-এর প্রচেষ্টায় পরিস্থিতি সামাল দিয়েছে। বিস্ফোরণটি আপাতভাবে দুর্ঘটনা বলে মনে হলেও বিষয়টিতে অনুসন্ধান চালানো হচ্ছে, কার ভুলে এরকম পর্যায়ের মারাত্মক বিধ্বংসী ঘটনা ঘটেছে তা জানতে তৎপর প্রশাসন।