Home বিদেশ পাকিস্তানে যাত্রীবোঝাই বাসে ধাক্কা ট্রেনের, মৃত ১৯ জন শিখ তীর্থযাত্রী

পাকিস্তানে যাত্রীবোঝাই বাসে ধাক্কা ট্রেনের, মৃত ১৯ জন শিখ তীর্থযাত্রী

by banganews

আজ শুক্রবার, পাকিস্তানের লাহোরের কাছে শেইখপুরা জেলায় কমপক্ষে ১৯ জন শিখ তীর্থযাত্রী বাস ও ট্রেনের সংঘর্ষে মৃত, বাকি আরও বহু মানুষ গুরুতর আহত বলে খবর পাওয়া যাচ্ছে। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুসারে শাহ হোসেইন এক্সপ্রেস, ন্যুনতম ২৫ জন শিখ তীর্থযাত্রী নিয়ে নানখানা শাহিব থেকে লাহোরর দিকে আসা একটি বাসে সরাসরি ধাক্কা মারে। বাসটি রেল লাইন পেরোবার সময় লাইনে আটকা পড়ে যায়। গতিতে থাকা এক্সপ্রেস ট্রেনটি সময় মতো থামতে না পারায় এই ভয়াবহ দূর্ঘটনা হয়। পাকিস্তানি রেলওয়েজের মুখপাত্র জানান যে ফারুকাবাদ ও বাহালিওয়ালা স্টেশনের মাঝে একটি রেলওয়ে লেভেল ক্রসিংয়ে গাড়িটি আটকে যায়। রিপোর্টে জানা গেছে যে পেশোয়ার থেকে শিখ ধর্মপ্রাণ মানুষ গুরুদ্বারা সাচ্চা সৌদাতে যাচ্ছিলেন। অন্যদিকে ট্রেনটি লাহোর থেকে করাচি পর্যন্ত রুটে পাড়ি দিচ্ছিল।

আরও পড়ুন কানপুর এনকাউন্টারে মৃত্যু হয়েছে ডেপুটি সুপার সহ আট পুলিশকর্মীর

স্থানীয় হসপিটালের অথরিটি এখনও পর্যন্ত নিশ্চিত করেছে যে ঘটনাস্থলে আহত মানুষ জনের মধ্যে মোট ৬০ জন সেখানে চিকিৎসাধীন এবং বেশিরভাগেরই অবস্থা সংকটজনক বাকি কিছুজন বিপদের বাইরে।
সে দেশের প্রধানমন্ত্রী ইমরান খান তার আন্তরিক সহানুভূতি জানান এবং আহতদের

আরও পড়ুন আইনের পথে যাচ্ছে না টিকটক, জানাল সংস্থা

যথাসম্ভব উত্তম স্বাস্থ্য পরিষেবা দেবার বন্দোবস্ত করেন। সেখানকার রেলমন্ত্রী শেইখ রাশিদ আহমেদ ঘটনার পূর্ণ তদন্তের প্রস্তাব দেন। স্থানীয়দের মতামত যে এই রেল ক্রসিংয়ে বহুদিন যাবত কোনো যথাযথ ট্রাফিক আলো ও ক্রসিং বেরিয়ার ছিল না, এছাড়া উপযুক্ত ট্রাফিক আধিকারিকরাও সব সময় উপস্থিত থাকতেন না। প্রশাসনিক গাফিলতির জেরেই এই দূর্ঘটনা বলে অনেকের দাবি।
এক প্রত্যক্ষদর্শী তার বয়ানে জানান যে রেলগাড়িটি বাসটিকে সজোরে ধাক্কা মারে ও একটা দীর্ঘ দূরত্ব পর্যন্ত সেটিকে হঁচড়ে নিয়ে যায়। তারপর প্রবল বিস্ফোরণে বাসটি ফাটে।

You may also like

Leave a Reply!