Home বঙ্গ তমলুকে দেনার দায়ে আত্মহত্যা যুবকের

তমলুকে দেনার দায়ে আত্মহত্যা যুবকের

by banganews

তমলুক, ১৬ অক্টোবর, ২০২০ঃ  ফের দেনার দায়ে আত্মহত্যার ঘটনা। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলা তমলুক থানার অন্তর্গত কাঁকটিয়া গ্রামে। মৃত ওই যুবকের নাম গোপাল বর্মন(৩০)। গত চার মাস আগে মাছ চাষের জন্য গ্রামের একটি খাল লিজ নেয়। লিজের টাকা ঠিক মত ভাবে দিতে না পারায়  আত্মহত্যা বলে অনুমান। শুক্রবার সকালে গ্রামের একটি খালের ধারে ঝুলন্ত মৃতদেহ দেখতে পান স্থানীয় মানুষজন। এরপর  তমলুক থানার খবর দেওয়া হলে পুলিশ ঘটনাস্থলে এসে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়।

আরও পড়ুন কোর্টের নির্দেশে ভেঙ্গে ফেলা হবে মিঠুন চক্রবর্তীর রিসর্ট

যুবকের পরিবার সূত্রে খবর, গ্রামের একটি খাল মাছ চাষের জন্য গত চার মাস আগে লিজে নিয়েছিলেন গোপাল। যার জন্য গ্রাম কমিটির সঙ্গে ১১ লক্ষ ৫০ হাজার টাকার বিনিময় লিজের সিদ্ধান্ত হয়। যে টাকার জন্য গোপাল বেশ কয়েক জায়গায় টাকা চড়া সুদে ধার করেছিল। লিজের জন্য সে গ্রাম কমিটিকে ১০ লক্ষ টাকা মিটিয়েও দিয়েছিল। বাকি ছিল দেড় লক্ষ টাকা। অন্যদিকে, লিজে নেওয়া খালে সেভাবে জোয়ারের জল প্রবেশ না করার ফলে  মাছ চাষ হচ্ছিল না। ব্যাপক সমস্যায় পড়েছিলেন লিজ মালিক।  এদিকে টাকার জন্য বারবার চাপ দিচ্ছিল গ্রাম কমিটি থেকে শুরু করে সুদ কারবারিরা। গত কয়েকদিন আগে গ্রাম কমিটিকে নিয়ে একটি সালিশি সভাও বসে। সেখানে তাকে টাকা দেওয়ার জন্য চাপ দেওয়া হয়। যার ফলে যুবক  আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে অনুমান।

গ্রাম কমিটির সম্পাদক  জয়ন্ত কুমার হাজরা বলেন, “কয়েকদিন আগে উনাকে  ডাকা হয়েছিল কিন্তু উনি আসেননি। এরপর তিনি গতকাল আমাদের সভাপতির সঙ্গে দেখা করেন।  টাকা দেওয়ার কথাও বলেন। এরপরই সকালে আত্মহত্যার কথা শুনি।”

ঘটনায় তমলুক থানার ওসি জলেশ্বর তেওয়ারি বলেন, “পরিবারের তরফ থেকে একটি লিখিত অভিযোগ জমা পড়েছে।  আমরা মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছি। গোটা ঘটনায় তদন্ত শুরু করা হয়েছে।”

You may also like

Leave a Reply!