Home দেশ মাত্র ৫০ টাকা জমিয়ে পেতে পারেন প্রায় ৪ লাখ টাকা

মাত্র ৫০ টাকা জমিয়ে পেতে পারেন প্রায় ৪ লাখ টাকা

by banganews

পোস্ট অফিসের স্কিমে মাত্র 50 টাকা করে জমিয়ে পেয়ে যেতে পারেন প্রায় 4 লক্ষ টাকা। পোস্ট অফিস রেকারিং সাধারণত পাঁচ বছরের হয়। পোস্ট অফিস রেকারিং এক্যাউন্ট খুলেছেন তাহলে এই তথ্য আপনার জানা প্রয়োজন কারণ বেশ কিছু ছাড় দিতে চলেছে কেন্দ্র সরকার।

পোস্ট অফিস রেকারিং ডিপোজিট রয়েছে তারা এবার মার্চ এপ্রিল মে জুন মাসের কিস্তি 31 শে জুলাই পর্যন্ত জমা করতে পারবেন। এর জন্য তাদের কাছ থেকে কোন অতিরিক্ত চার্জ নেওয়া হবে না। পাশাপাশি দিতে হয় না কোন ডিফল্ট চার্জ। রেকারিং ডিপোজিট স্মল সেভিংস স্কিম এর মধ্যে সবচেয়ে জনপ্রিয়।

আরও পড়ুন করোনা রুখতে কামান দাগবে কলকাতা পৌরনিগম

সবচেয়ে কম আপনি মাসে 100 টাকা এখানে জমা দিতে পারেন। জমা টাকার ওপর নির্ধারিত ৫.৮% সুদের হার মিলবে৷ প্রতিদিন অল্প অল্প করে টাকা জমিয়ে আপনি এই স্কিমের সাহায্যে বড় টাকা তৈরি করতে পারবেন।

টাকা জমা দেওয়ার জন্য পোস্ট অফিস বা ব্যাংকে যেতে হবে না। অনলাইনে আপনি টাকা জমা দিতে পারবেন। প্রত্যেক মাসে 100 টাকা করে জমা দিলে হয়৷ তবে যে কোন অংকের টাকা জমা দিতে পারবেন।

আরও পড়ুন মিশে যাচ্ছে হোয়াটসঅ্যাপ ও ফেসবুক মেসেঞ্জার, নতুন সুবিধাগুলি জেনে নিন

এবার প্রতিদিন আপনি যদি 50 টাকা করে প্রতিদিন জমান, তাহলে মাসে আপনার পনেরশো টাকা হয়। 5.8 শতাংশ ত্রৈমাসিক কম্পাউন্ড সুদ পাওয়া যায় পাঁচ বছরে 1 লাখ 5 হাজার টাকা হবে 10 বছরে 2 লাখ 75 হাজার টাকা হবে আর 15 বছরে সেটা হয়ে যাবে প্রায় 4 লাখ 30 হাজার টাকা।

আপনি চাইলে আপনার একার কিংবা আপনার পরিবারের কারও সঙ্গে যৌথ এক্যাউন্ট খুলতে পারবেন। নমিনেশনের সুবিধাও রয়েছে।

You may also like

Leave a Reply!