Home Onno Pujo 2020 মাস্কহীন কুমারীর পুজো, বিতর্কের মুখে যা বলল বেলুড়মঠ

মাস্কহীন কুমারীর পুজো, বিতর্কের মুখে যা বলল বেলুড়মঠ

by banganews

বেলুড়, ২৫ অক্টোবর, ২০২০ঃ  কুমারীপুজোর কুমারীকে কেন্দ্র করে এই প্রথম অবাঞ্ছিত বিতর্কের মুখে বেলুড়মঠ। পুজোর সময় দেখা যায়, দেবীরূপে সজ্জিতা কুমারীর মুখে মাস্ক নেই। তার পর থেকেই সোশাল মিডিয়ায় ঘনিয়ে উঠছে বিতর্ক। অভিযোগ উঠছে, বেলুড়মঠ এমন এক নজির রাখল কেন?

আরও পড়ুন আবারও আচ্ছন্ন সৌমিত্র, চিন্তায় চিকিৎসকরা

লাগাতার বিতর্কের মুখে বেলুড়মঠ কর্তৃপক্ষের দাবি, তাঁরা কোনও ভুল করেননি। কুমারীরূপে পূজিতা মধ্যমগ্রামের অদ্রিজার করোনা পরীক্ষা করানো হয়েছিল। পরীক্ষা হয় অদ্রিজার পরিবারের সকলের। সবার রিপোর্ট আসে নেগেটিভ। তারপরেই এই শিশশুটিকে দেবীর আসনে বসানো হয়। এমনকী প্রতিবারের মতো এবার কুমারী কিন্তু সন্ন্যাসীদের কোলে ওঠেনি। তার অভিভাবকদের কোলে চড়েই পুজো প্রাঙ্গনে প্রবেশ করে, আবার পুজো প্রাঙ্গন থেকে চলে যায়।
শুধু তাই নয়, দুর্গাপুজো এবং কুমারীপুজোর সঙ্গে সংশ্লিষ্ট সকল সন্ন্যাসী ব্রহ্মচারীর করোনা পরীক্ষা করা হচ্ছে বলে জানিয়েছে বেলুড়মঠ। তাঁদের রিপোর্টও নেগেটিভ। এতসবকিছু দেখার পরই দুর্গাপুজো হচ্ছে মঠে।

আরও পড়ুন দুর্গাপুজোয় ছেলেকে নিয়ে কী সিদ্ধান্ত নিলেন কোয়েল?

মঠের সাধারণ সম্পাদক সুবীরানন্দজি মহারাজ বলেন, ‘আমরা দেবীকে মাস্ক পরাই না। কুমারী মানুষ নন, দেবী। যতক্ষণ পুজোর আসনে বসে আছেন, ততক্ষণ তিনি মানুষ নন। তিনি মা দুর্গার প্রতিরূপ। তাঁর মধ্যে জগন্মাতা আছেন ভেবেই আমরা তাঁর পুজো করি।’
স্বামী সুবীরানন্দজি আরও বলেন, এইসব প্রশ্নের কোনও যৌক্তিকতাই নেই। আসল সতর্কতা হল করোনা পরীক্ষা।

You may also like

Leave a Reply!