Home দেশ পৃথিবীর নিঃসঙ্গ বাড়ি! কীভাবে যাবেন এখানে

পৃথিবীর নিঃসঙ্গ বাড়ি! কীভাবে যাবেন এখানে

by banganews

পৃথিবী জোড়া বিস্ময়! কত ঘটনায় আমাদের অবাক করে, তা নিয়ে ভাবতে বাধ্য করে। পৃথিবী জুড়ে সেরকমই কত জায়গা আছে, যা খুবই আশ্চর্যজনক। ঘোরার নেশা আছে যাদের তাঁরা বিপদের আশঙ্কা আছে জেনেও এইসব জায়গায় বেড়াতে যান।

এমনই একটি জায়গা রয়েছে ইতালিতে। একটি বাড়ি। তবে এই বাড়ি যেমন তেমন নয় একেবারেই আলাদা। একটি বিশাল ডলোমাইট পর্বতমালার মাঝখানে নির্মিত। দুর্গমতার কারণেই এই বাড়িটি প্রায় ১০০ বছর ধরে খালি। একে ‘পৃথিবীর সবচেয়ে একাকী বাড়ি’ও বলা হয়। সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৯০০০ ফুট উচ্চতায় নির্মিত। কিন্তু এতো উচ্চতায় এই বাড়ি তৈরী কেন হয়েছিল? এই উচ্চতায় কারা কীভাবে এই বাড়িটি তৈরি করল? সূত্র থেকে জানা যায়, প্রথম বিশ্বযুদ্ধের সময় নির্মিত হয়েছিল এই বাড়ি। অস্ট্রো-হাঙ্গেরিয়ান সেনাবাহিনীর সঙ্গে যুদ্ধের সময়, ইতালীয় সৈন্যরা বিশ্রামের জন্য এই বাড়িটি তৈরি করেছিলেন। তারা এই বাড়িটিকে স্টোর রুম হিসাবেও ব্যবহার করতেন। এখানে সৈন্যদের জন্য আনা প্রয়োজনীয় জিনিসগুলি সুরক্ষিত ভাবে মজুত থাকতো। এর তৈরি পদ্ধতিটিও সম্পূর্ণ আলদা। এটির নির্মাণে কাঠ, দড়ি ও তার ব্যবহার করা হয়েছে। আশ্চর্যের বিষয় হল ১০০ বছরেরও বেশি সময় পরেও এই বাড়িটি এখনও অক্ষত আছে। পাহাড়ের ঠিক মাঝখানে এই বাড়িটির অবস্থানও অবাক করে সবাইকে। এই বাড়ির চারপাশে পাহাড় ছাড়া আর কিছুই দেখা যায় না। এখানে পৌঁছানোর পথটাও খুব কঠিন। এই বাড়িতে পৌঁছানোর একমাত্র উপায় একটি পুরানো কাঠের সেতু।

ফুলসজ্জার পরের দিনেই আত্মঘাতী বর

সেজন্যই এখানে মানুষের যাতায়াত প্রায় নেই বললেই চলে। এই বাড়িতে গেলে মনে হবে অন্য জগতে চলে এসেছি। যদিও বিপদের কারণে এখানে সাধারণ মানুষদের আসার নিষেধ রয়েছে। কিন্তু যারা অ্যাডভেঞ্চার পছন্দ করেন, তারা যদি এখানে যেতে চান, তাহলে তাদের নিজ দায়িত্বে যাওয়ার অনুমতি দেওয়া হয়।

You may also like

Leave a Reply!