Home বঙ্গ রাজ্যবাসীর অভিযোগ শুনতে ‘দিদিকে বলো’র মতো কর্মসূচী আনছেন মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্যবাসীর অভিযোগ শুনতে ‘দিদিকে বলো’র মতো কর্মসূচী আনছেন মমতা বন্দ্যোপাধ্যায়

by banganews

গত লোকসভা নির্বাচনের পরে নিয়ে এসেছিলেন ‘দিদিকে বলো’ কর্মসূচি। তাতে ব্যাপক সাড়া মিলেছিল। একুশের নির্বাচনের বিরাট জয়ের পর বছর ঘুরতে না ঘুরতেই একাধিক ঘটনায় রাজ্যের আইনশৃঙ্খলা প্রশ্নের মুখে। পুলিশ-প্রশাসনের উপর ভরসা রাখতে পারছেন না সাধারণ মানুষ। এই অবস্থায় সাধারণ মানুষের অভিযোগ শুনতে ফের ‘দিদিকে বলো’র মতো কর্মসূচি আনার ঘোষণা মুখ্যমন্ত্রীর।

মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, “আমি ২ মাস সময় নেব। তার পর যদি কারও বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ থাকে, কারও বিরুদ্ধে খুনখারাপির অভিযোগ থাকে, অত্যাচারের অভিযোগ থাকে, আমি আর একটা সেট আপ তৈরি করব। যেমনটা আমি করেছিলাম ‘দিদিকে বলো’, সেইরকম। এই নামটা আমি এখনই বলছি না। আমরা ঠিক করে আপনাদের জানাব।”

এই গ্রিভ্যান্স সেলে সাধারণ মানুষ কী ভাবে অভিযোগ জানাবেন তাও বুঝিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “একটা মিসড কল করবেন। আপনার নাম করে বলবেন যে আপনি কী চাইছেন বা কোথায় কী ঘটেছে। সঙ্গে সঙ্গে আমি অ্যাকশন নেব। সে যে রাজনৈতিক দলেরই হোক, যে অফিসারই হোক, সে কোনও সাংবাদিকই হোক, সে কোনও বাইরের লোক হোক, সে কোনও দাঙ্গা বাঁধানোর চেষ্টাই হোক, কোনও ষড়যন্ত্রই হোক না কেন।”

 

বগটুই কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ কলকাতা হাই কোর্টের

তিনি আরও বলেন, “সাধারণ মানুষ নজর রাখুন। কোথাও কিছু খারাপ জিনিস দেখলেই পুলিশকে জানান। পুলিশ ব্যবস্থা না নিলে আমাকেও জানাতে পারেন আমার নম্বরে। আমি তাঁর বিরুদ্ধে অ্যাকশন নেব। আজ সকলের হাতে মোবাইল থাকে। প্রয়োজনে ছবি তুলে পাঠাবেন। সাংবাদিকদেরও বলব, প্রয়োজনে আমাকেও ছবি পাঠাতে পারেন। কেউ এই ধরনের ঘটনা ধরিয়ে দিলে সরকার থেকে পুরস্কার দেওয়া হবে।”

You may also like

Leave a Reply!