Home কলকাতা দক্ষিণবঙ্গের 10 জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির খবর পাওয়া গেল।

দক্ষিণবঙ্গের 10 জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির খবর পাওয়া গেল।

by banganews

করোনার আতঙ্কে বিপর্যস্ত রাজ্য তার ওপর আছে প্রাকৃতিক দুর্যোগ। প্রকৃতি যেন চরম শোধ তুলতে ব্যস্ত। কিছুদিন আগেই আম্ফানে বিধ্বস্ত হয়েছে রাজ্যের বেশ কয়েকটি জেলা। আশ্রয়হীন হয়েছেন বহুমানুষ। এখনো না আছে খাবার, না আছে জল। মানুষ যেন অসহায়তার শেষ সীমায় এসে দাঁড়িয়েছে। এর মাঝেই আজ আলিপুর দপ্তর থেকে পূর্বাভাস দেওয়া হয়েছে যে, 30-40 কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। সঙ্গে হবে বৃষ্টি।

আরও পড়ুন বাংলার জন্য ফের নয়া আশঙ্কা। এবার হানা দিতে পারে ভূমিকম্প।

রাজ্যে বর্ষা আসার সময় হয়ে এসেছে প্রায়। এরই মাঝে দক্ষিণবঙ্গের 10 জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির খবর পাওয়া গেল। পূর্বাভাস অনুযায়ী কলকাতার পার্কস্ট্রীট সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ইতিমধ্যেই বৃষ্টি হয়েছে। বৃষ্টি শুরু হয়েছে পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানের বিভিন্ন অংশে। এছাড়া বীরভূম, বাঁকুড়া, উত্তর- দক্ষিণ চব্বিশ পরগনাতেও মাঝারি বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার সম্ভাবনা আছে।
আম্ফানের পর থেকে বৃষ্টির দেখা নেই। দুর্যোগ কেটে যেতেই ফিরেছে ভ্যাপসা গরম এবং রোদের তেজ। তাই আপতত রাজ্যবাসীর স্বস্তি মিলবে গরমের হাত থেকে।

আরও পড়ুন স্বেচ্ছাসেবী সংস্থা আর্যাবর্তএর পক্ষ থেকে কুর্নিশ জানানো হল করোনা যোদ্ধাদের

আবহাওয়া দফতর সূত্রে আরও জানা গেছে বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপটির হাত ধরে আগামী সপ্তাহে বর্ষার আগমন ঘটে যেতে পারে রাজ্যে। রাজ্যবাসীর কাছে এটি স্বস্তির খবর হলেও আম্ফান ক্ষতিগ্রস্থ এলাকার আশ্রয়হীন মানুষদের কাছে এই খবরটি খুব একটা সুখকর খবর নয়।

You may also like

1 comment

Leave a Reply!