Home বঙ্গ ডুয়ার্সে এবার চলবে ভিস্তাডোম

ডুয়ার্সে এবার চলবে ভিস্তাডোম

by banganews

পাহাড় শুনলেই মনে হয় ছুটে চলে যাই৷ বরফ, সূর্যের প্রথম কিরণ, দিনান্তে মেঘের কোলে ঝুপ্নকরে নেমে আসা সন্ধে, রাতের পাহাড়ের কোল বেয়ে চলকে পড়া মায়াবী আলো সবমিলিয়ে সূর্যাস্ত, পাহাড়ি রাস্তা, পাহাড়ি নদী, পাহাড়ি ঝর্ণার থেকে চোখ ফিরিয়ে থাকবে এমন মানুষ হয়তো খুঁজে পাওয়াই দুষ্কর। তাই ভ্রমণ পিপাসু দের ঢল টানতে উত্তরবঙ্গ ডুয়ার্স নিয়ে এসেছে এক চমকপ্রমোদ আয়োজন।

পাহাড়ের অধিবাসীদের অধিকাংশের উপার্জনের একমাত্র পথ হল পর্যটন ব্যবসা। করোনা আবহে মানুষ ঘরবন্দী তাই স্বাভাবিকভাবেই পর্যটনের সঙ্গে জড়িত মানুষের উপার্জনে ঘাটতি পড়েছে। সেই ঘাটতি পূরণের জন্য আইআরসিটিসি র তরফ থেকে চালু হচ্ছে এক আধুনিক ট্রেন ভিস্তাডোম।

পুজোর আগেই শুরু হয়ে যাবে এই ট্রেন চলাচল৷ ট্রেনে থাকবে ১৮০‌‌০ রিভলবিং চেয়ার। বড়ো বড়ো কাঁচের জানালায় যাত্রীরা উপভোগ করবে পাহাড়ের প্রাকৃতিক শোভা। কোভিড প্রটোকল মেনেই এই ব্যবস্থা করা হচ্ছে। নিউ জলপাইগুড়ি থেকে আলিপুরদুয়ার পর্যন্ত যাত্রাপথ৷

উত্তর পূর্ব সীমান্তের রেলের মুখ্যসচিব গুনীত কৌর জানিয়েছেন, আপাতত সপ্তাহের তিন দিন শুক্রবার, শনিবার ও রবিবার আলিপুরদুয়ার থেকে শুরু করে রাজা ভাত খাওয়া, কালচিনি, হাসিমারা, মাদারিহাট, চালসা, সেবক, গুলমা হয়ে নিউ জলপাইগুড়ি পর্যন্ত চলবে। যাত্রাপথের বিশেষ আকর্ষণ চা বাগানের সৌন্দর্য। টিকিট পাওয়া যাবে আইআরসিটিসির অফিসিয়াল সাইটে।

You may also like

Leave a Reply!