Home বিদেশ চুল ভিজছে না! শাওয়ারহেড আইনে বদল চান চিন্তিত ট্রাম্প

চুল ভিজছে না! শাওয়ারহেড আইনে বদল চান চিন্তিত ট্রাম্প

by banganews

ওয়াশিংটন, ১৪ অগাস্ট, ২০২০: গুরুতর সমস্যা মার্কিন প্রেসিডেন্টের। তাঁর চুল ভিজছে না। অথচ এই চুলই যে তাঁর সম্পদ! শ্যাম্পু করতে গিয়ে দেখছেন, যতটা জল মাথায় এলে ভালো হয়, ততটা আসছে না। অতএব আইন করে শাওয়ারহেডের প্রেশার দাও বাড়িয়ে। আর এহেন আবদারে শক্তি দফতরের শীর্ষকর্তাদের কপালে ভাঁজ।

আরও পড়ুন :  ছেলেকে খুন করল বাবা, সিসিটিভি ফুটেজে হাতুড়ি দিয়ে মারার ছবি

১৯৯২ সালের ফেডারেল আইন অনুসারে, শাওয়ারহেড থেকে প্রতি মিনিটে আড়াই গ্যালন বা সাড়ে ন‘ লিটারের বেশি জল পড়বে না। একটি শাওয়ারের যতগুলি ছিদ্রই থাকুক না কেন, জলের পরিমাপ নির্দিষ্ট করে দিয়েছিল ওবামা প্রশাসন।
কিন্তু ট্রাম্প চাইছেন, শাওয়ার হেডের প্রতিটি ছিদ্র দিয়ে সাড়ে ন’লিটার করে জল পড়ুক।
প্রেসিডেন্টের অভিযোগ পেয়েই নড়েচড়ে বসেছে শক্তি দফতর। এই মর্মে প্রস্তাবও দিয়েছেন। তবে বাধ সেধেছে শক্তি সংরক্ষণ বিভাগ।একজিকিউটিভ ডিরেক্টর অ্যান্ড্রু ডেলাস্কি বলছেন, “এই ফরমান চালু হলে প্রতি মিনিটে দশ থেকে পনেরো গ্যালন জল বেরোবে, যাতে স্নানের বদলে জলের ধাক্কায় নিজেকেই বাথরুম থেকে বেরিয়ে যেতে হবে। দেশ যখন অতিমারী আর খরার মতো দীর্ঘস্থায়ী সমস্যায় ভুগছে, তখন এই ধরনের ফরমান একেবারেই অযৌক্তিক।”

আরও পড়ুন :  শ্রীনগরে জঙ্গি হামলা, শহীদ ২ পুলিশ আধিকারিক

পরিবর্তে তাঁর উপদেশ, একটি ভালো কনজিউমার ওয়েবসাইট থেকে প্রেসিডেন্টের একটি ভালো শাওয়ার হেড কেনা উচিত। পাশাপাশি ডেলাস্কি বলেন, শাওয়ার হেডের ব্যবস্থা নিয়ে মার্কিন নাগরিকরা ভীষণ সন্তুষ্ট। এখন চলতি ব্যবস্থায় বদল আনলে বিষয়টি আদালত পর্যন্ত গড়াতে পারে।

You may also like

1 comment

Leave a Reply!