Home বিদেশ ইউক্রেনের শিশু হাসপাতালে হামলার ঘটনায় গর্জে উঠল রাষ্ট্রসংঘ

ইউক্রেনের শিশু হাসপাতালে হামলার ঘটনায় গর্জে উঠল রাষ্ট্রসংঘ

by banganews

রুশ হামলার বীভৎসতা থেকে রেহাই পেল না শিশু হাসপাতালও। ইউক্রেনের মারিউপোলে রাশিয়ার বিমানহানায় ধ্বংসস্তূপে বদলে গেল আস্ত একটা হাসপাতাল। এই হাসপাতালে ভর্তি ছিলেন প্রসূতি এবং শিশুরা। বহু শিশুর চিকিৎসাও চলছিল সেখানে। পরিস্থিতি এতটাই খারাপ যে ঠিক কতজনের মৃত্যু হয়েছে, বলতে পারছে না ইউক্রেন প্রশাসন। তবে সূত্রের খবর, এই হামলায় ১৭ জন গুরুতর জখম হয়েছেন।
এদিকে এই হামলার তীব্র নিন্দা করেছে রাস্ট্র সংঘ। রাষ্ট্রসংঘের মহাসচিব অ্যান্টোনিও গুতারেস টুইটারে জানিয়েছেন, “আজকের ইউক্রেনের মারিউপোলের শিশু হাসপাতালের হামলা, ভয়াবহ। সাধারণ মানুষের ওপর এই ধরণের হামলা বর্বরচিত। এই অর্থহীন হিংসা অবিলম্বে বন্ধ করতে হবে। এখনই রক্তপাত বন্ধ করুন”।

ইউক্রেন প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি টুইট করেছেন, ‘রাশিয়ার সেনা এক প্রসূতি হাসপাতালের ওপর সরাসরি হামলা চালিয়েছে। সাধারণ মানুষ থেকে শিশু-সহ চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা সকলেই ধ্বংসস্তূপের তলায় চাপা পড়েছেন। নৃশংসতা! উপেক্ষা করার মধ্যে দিয়ে বিশ্ব কতদিন এই সন্ত্রাসকে প্রশ্রয় দেবে! এখনই আকাশসীমা বন্ধ করুন! হত্যালীলা বন্ধ করুন! আপনাদের সেই ক্ষমতা আছে। কিন্তু, আপনারা মানবতা হারিয়ে ফেলেছেন।’

 

টাটার নতুন উদ্যোগ! বিক্রি বাড়াতে গ্রামে গ্রামে আসছে অনুভব শোরুম

এর আগেও রুশ সেনার বিরুদ্ধে এক প্রসূতি হাসপাতালে বোমাবর্ষণের অভিযোগ এনেছিল ইউক্রেন। সেই সময় যথারীতি অভিযোগ অস্বীকার করেছিল রাশিয়া। তাদের বিরুদ্ধে ওঠা এই অভিযোগও অস্বীকার করেছে মস্কো।

You may also like

Leave a Reply!