Home বঙ্গ শিল্প সম্মেলনের মেনু প্রকাশ করে বিজেপির কটাক্ষের জবাব তৃণমূলের

শিল্প সম্মেলনের মেনু প্রকাশ করে বিজেপির কটাক্ষের জবাব তৃণমূলের

by banganews

রাজ্য সরকার আয়োজিত বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন শেষ হতে না হতেই অন্য আক্রমণ শানালো গেরুয়া শিবির। দু’দিনের সম্মেলনে কাজের কাজ কম হলেও দামি দামি খাবারের ব্যবস্থা ছিল বলে অভিযোগ তুলল রাজ্য বিজেপি। সম্মেলনে আসা অতিথিদের জন্য কী কী খাবারের ব্যবস্থা ছিল তার তালিকা প্রকাশ করে দলের একাধিক নেতার দাবি, শিল্পের নামে ‘পেটপুজো’ হয়েছে। যদিও তৃণমূলের দাবি, ‘এটা কুরুচিকর আক্রমণ’।

বিজেপি নেতাদের দাবি অনুযায়ী, ওই আসরে বিভিন্ন ঘরানার খাবার ছিল। এশীয় খাবারের কাউন্টারে ছিল স্পাইসি স্যালমন রোল উইথ ওয়াসাবি মায়ো, শ্রিম্প মাকি রোল, ক্যালিফোর্নিয়া রোল, চিকেন তাই রেড কারি এবং জাসমিন স্টিমড রাইস। এ ছাড়াও মেনুতে ছিল গ্রিন স্যালাড, পিকড ওনিয়ন, মাটন দম বিরিয়ানি, চিকেন চাপ, ডাল মাখানি, অ্যাসর্টেড ইন্ডিয়ান ব্রেডস, বেবি নান, মশালা কুলচা। ইটালিয়ান কাউন্টারে ছিল বিভিন্ন ধরনের পাস্তা। আর মিষ্টির মধ্যে আম রসগোল্লা, কালোজাম, রাবড়ি, অমৃতি, কুলফি, আইসক্রিম ইত্যাদি।

শতাব্দী এক্সপ্রেসের যাত্রীদের দেওয়া হল ‘উগ্র হিন্দুত্ববাদী’ পত্রিকা, প্রশ্নের মুখে IRCTC

শিল্প সম্মেলনের খাওয়াদাওয়া নিয়ে বিজেপির করা অভিযোগের প্রেক্ষিতে পাল্টা আক্রমণ করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তিনি বলেন, ‘‘এটা অত্যন্ত কুরুচিকর আক্রমণ। বিজেপিশাসিত রাজ্যে যখন শিল্প সম্মেলন হয়, তখন কি ওঁরা পান্তা ভাত খাওয়ান? বাণিজ্য সম্মেলনে অতিথিদের খাওয়াদাওয়ার আয়োজন থাকাটাই তো স্বাভাবিক। সেটা বাংলায় আরও বেশি। কারণ, বাঙালি অতিথিপরায়ণ হিসেবে গোটা দেশে পরিচিত। মেনুতে বাঙালির প্রিয় ঝালমুড়িও ছিল।’’

You may also like

Leave a Reply!