Home বঙ্গ ছোট আঙারিয়া ঘটনা স্মরণে গড়বেতাতে সভা করল তৃণমূল কংগ্রেস ও বিজেপি

ছোট আঙারিয়া ঘটনা স্মরণে গড়বেতাতে সভা করল তৃণমূল কংগ্রেস ও বিজেপি

by banganews

বঙ্গ নিউস, ৪ জানুয়ারি,২০২১ঃ  ছোট আঙারিয়া গ্রামে ‘ গণহত্যা ‘ ঘটনাকে স্মরণ করে সোমবার পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতাতে সভা করল তৃণমূল কংগ্রেস । এই দিন তৃণমূল কংগ্রেসের সভাস্থল থেকে কিছু দূরে সভা করল বিজেপিও।

2001 সালের 4 জানুয়ারি, রাতে পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতা থানার ছোট আঙারিয়া গ্রামে বক্তার মণ্ডলের বাড়িতে পুড়িয়ে মারা হয়  পাঁচ জনকে ।  তৃণমূল কংগ্রেসের দাবি যাদের সেদিন মারা হয় তারা সকলেই তৃণমূল কংগ্রেসের কর্মী । অভিযোগ, সিপিএমের লোকজন ওই পরিকল্পিত হামলা চালায় ও ছোট আঙারিয়া গ্রামে গণহত্যা করে ।

আরও পড়ুন ফি মকুবের দাবিতে অবস্থান বিক্ষোভ পাঁশকুড়া কলেজে

এই ঘটনার স্মরণে এতদিন , প্রতি বছর, 4 জানুয়ারি, ছোট আঙারিয়া গ্রামে গিয়ে স্মরণ সভা করে এসেছে তৃণমূল কংগ্রেস। কিন্তু এই বছরেই তার ব্যতিক্রম ঘটল । ছোট আঙারিয়া গ্রামের বদলে এদিন ওই স্মরণ সভা হয় গড়বেতা শহরে ।

তৃণমূল কংগ্রেসের এই সভার স্থানের থেকে কিছু দূরে গড়বেতা হাইস্কুল মাঠে সভা করে বিজেপি । ছোট আঙারিয়া ঘটনা স্মরণে এই প্রথম সভা করল বিজেপি ।

একই দিনে, দুই যুযুধান রাজনৈতিক দলের সভা ঘিরে ছিল চাপা উত্তেজনা । যাতে করে কোনও রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য পুরো গড়বেতা এলাকায় ছিল পুলিশি নজরদারি ।

এত দিন ধরে তৃণমূল কংগ্রেস অভিযোগ করেছে এসেছে যে ছোট আঙারিয়া ঘটনার জন্য দায়ী সিপিএম । সিপিএমের হার্মাদরা পরিকল্পনা করে হামলা চালিয়ে গণহত্যা করে । কিন্তু এই দিন তৃণমূল কংগ্রেসের সভাতে সিপিএমকে আক্রমণ না করে আক্রমণ করা হয় তৃণমূল কংগ্রেসের থেকে বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারীকে । গত ডিসেম্বরে মেদিনীপুরে অমিত শাহ্ র সভায় বিজেপি তে যোগ দিয়েছেন শুভেন্দু অধিকারী ।
এই দিনে তৃণমূল কংগ্রেসের সভা থেকে শুভেন্দু অধিকারীকে বেইমান ও সিঁধেল চোর বলে কটাক্ষ করা হয় ।
এই সভা তে হাজির ছিলেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অজিত মাইতি, জেলা পরিষদের সভাধিপতি উত্তরা সিংহ হাজরা, এলাকার বিধায়ক আশিস চক্রবর্তী, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ নির্মল ঘোষ প্রমুখ । তৃণমূল কংগ্রেসের দাবি, বিজেপি কোন উন্নয়ন না করে, গণতন্ত্র হত্যা করে, বাংলার মানুষকে ভুল বোঝাচ্ছেন ও বাংলাকে বঞ্চিত করছেন । যারা চোর তাদের আশ্রয় দিচ্ছে বিজেপি । আগামী বিধানসভা নির্বাচনে এই রাজ্যে আবার ক্ষমতায় ফিরে আসবে তৃণমূল কংগ্রেস। শুভেন্দু অধিকারীকে বেইমান বলে বলা হয়, ‘ সিঁধেল চোর ওই দলে গিয়ে তৃণমূল কংগ্রেসের কোন ক্ষতি করতে পারবে না । বরং তিনি চলে যাওয়ার ফলে তৃণমূল কংগ্রেসের লাভ হয়েছে ।
গড়বেতাতেই একটি ‘ শহীদ বেদী ‘ করে ছোট আঙারিয়া গ্রামে নিহতদের শ্রদ্ধা জানানো হয় ।

অন্য দিকে, গড়বেতার সভাতে শুভেন্দু অধিকারী ফের নিশানা করেছেন ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তাকে আক্রমণ করে বলেন ‘ তোলাবাজ ভাইপো। ওরা বালি, পাথর খাদানের টাকা থেকে শুরু করে সব কিছুর টাকা চুরি করছে । এই নির্বাচনে তৃণমূল কংগ্রেস পুরো সাফ হয়ে যাবে ।
‘ দুয়ারে সরকার ‘ কর্মসূচিকে যমের দুয়ারে সরকার বলে কটাক্ষ করে বলেন, ‘ এখন দুয়ারে দুয়ারে ফর্ম নিয়ে ঘুরে বেড়াচ্ছে । যত ঢপের চপ । ‘ বিজেপির সভায় হাজির ছিলেন দলের পশ্চিম মেদিনীপুর জেলা সভাপতি শমিত দাস, ঝাড়গ্রামের সাংসদ কুমার হেমব্রম প্রমুখ ।

You may also like

Leave a Reply!