Home বিনোদন শিল্প ও শিল্পীদের পাশে থাকতে, “দ্রৌপদী” নৃত্যনাট্য মঞ্চায়িত করতে চলেছেন দেবমিত্রা সেনগুপ্ত এবং তাঁর দল

শিল্প ও শিল্পীদের পাশে থাকতে, “দ্রৌপদী” নৃত্যনাট্য মঞ্চায়িত করতে চলেছেন দেবমিত্রা সেনগুপ্ত এবং তাঁর দল

by banganews

মহাভারতের অন্যতম প্রধান নারী চরিত্র হিসেবে ‘দ্রৌপদী’র আখ্যান মঞ্চায়িত করতে চলেছেন দেবমিত্রা সেনগুপ্ত এবং তাঁর দল। করোনা পরিস্থিতিতে রুটি-রুজির কথা মাথায় রেখে নৃত্যশিল্পীদের পাশে এসে দাঁড়াতে আগামী ১৯ শে সেপ্টেম্বর একটি ডিজিটাল কনসার্টের আয়োজন করেছেন তাঁরা। গুরু কেলুচরণ মহাপাত্র, বিদুষী সুতপা তালুকদার, প্রমূখ দিকপালের শিষ্যা দেবমিত্রা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রখ্যাত ওডিসি শিল্পী। প্রায় তিন দশক ধরে তিনি যুক্ত আছেন ভারতীয় শাস্ত্রীয় নৃত্যের সঙ্গে।

আরও পড়ুন :  মহানায়কের জীবনের শেষ জন্মদিন

দেবীপক্ষের সূচনার পরে দেবীর আবাহন। দেশের সীমানা পেরিয়ে, আন্তর্জাতিক স্তরে তারা পৌঁছে দিতে চলেছেন। নারী শক্তির প্রকাশ ঘটাতে পৌরাণিক চরিত্র হিসেবে তাই দ্রৌপদীকে বেছে নিয়ে, তাঁর কাব্যিক গাঁথা নৃত্যনাট্যের ভঙ্গিতে উপস্থাপিত করা হবে। পরিবর্তিত পরিস্থিতিতে শিল্প, শিল্পীরা যে সংকটময় অবস্থার সম্মুখীন, তার সুরাহা করে তাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেবে এই অভিনব উদ্যোগ।

টিকিট পাওয়া যাবে :  https://musianamiles.com/shows/draupadi
‘শক্তিরূপেণ সংস্থিতা’ দেবী মহামায়ার সেই দৈবি ঝলক এক বর্ণাঢ্য উপস্থাপনার মধ্যে দিয়ে খুঁজে পাওয়া যাবে দ্রৌপদীর মধ্যে। মহাকাব্যের প্রতিটি পুরুষ চরিত্র এই নৃত্যনাট্যে অভিনীত হবে দেবমিত্রা সেনগুপ্তের দলের মহিলা সদস্যাদের দ্বারা। মূল সংস্কৃত কাব্যের অনুসারী ভাবগাম্ভীর্য বজায় রেখে উপস্থাপনাটি যাতে নতুন প্রজন্মকেও তাদের ঐতিহ্য সম্পর্কে উৎসাহিত করে তুলতে পারে সে বিষয়ে বিশেষ নজর রয়েছে দেবমিত্রা সেনগুপ্ত এবং তাঁর দলের।

You may also like

Leave a Reply!