Home বিনোদন টিকটকারদের রুজি যোগাতে ২০০ মিলিয়ন ডলারের ‘ক্রিয়েটর ফান্ড’ বানাল টিকটক

টিকটকারদের রুজি যোগাতে ২০০ মিলিয়ন ডলারের ‘ক্রিয়েটর ফান্ড’ বানাল টিকটক

by banganews

টিকটক নিজের উপভোক্তাদের জন্য এবার থেকে রুটি-রুজির ব্যবস্থা করতে ধার্য করল ২০০ মিলিয়ন ডলার, যা ভারতীয় অর্থমূল্যে প্রায় ১,৪৯৯ কোটি টাকা। টিকটক কর্তৃপক্ষ এই প্রকল্পটির নাম দিয়েছে ‘ক্রিয়েটর ফান্ড’। বাজারে লঞ্চ হওয়ার অল্প কিছুদিনের মধ্যেই টিকটক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের অন্যতম গুরুত্বপূর্ণ একটি ভিডিও শেয়ারিং অ্যাপ হয়ে উঠেছে। এই বিপুল অংকের ধার্য হওয়া অর্থমূল্য নতুন উদ্ভাবনী ক্ষমতা সম্পন্ন স্রষ্টাদের উৎসাহিত করবে তাদের নিজস্ব ভালোলাগার পথ বেছে নিতে। মার্কিন যুক্তরাষ্ট্রে টিকটক সংস্থাটির জেনারেল ম্যানেজার ভেনেসা পাপ্পাস জানিয়েছেন যে সামাজিক স্তরে এই অ্যাপ্লিকেশনটি ইতিমধ্যেই একটি গুরুত্বপূর্ণ শক্তিশালী চলন শুরু করেছে।

আরও পড়ুন বজ্রপাতে মৃত্যু থেকে বাঁচাতে তৈরি হলো অ্যাপ

বিশেষত এই প্রজন্মের স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে এর জনপ্রিয়তা তুঙ্গে। একাধিক দেশ এই অ্যাপটির সঙ্গে চীনের যোগসাজশের কথা উল্লেখ করলেও তাতে ঘাটতি পড়েনি এর চাহিদার। তিনি আরো জানিয়েছেন ব্যবহারকারীরা নিজেদের উদ্ভাবনী শক্তি, ইচ্ছে ও আবেগের সংমিশ্রণে যে নতুন বিষয়বস্তু সৃজন করছে সেই নির্মাণ তারিফের যোগ্য, সেই ভাবনা অনুপ্রেরণা যোগাচ্ছে একাধিক মানুষের জীবনে। তাদেরকে উৎসাহিত করবে এই অতিরিক্ত উপার্জন তা নিয়ে তিনি আশাবাদী। এই তহবিল সামনের আগস্ট মাস থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের আবেদনকারীদের জন্য চালু করা হবে, এর জন্য সমস্ত কমিউনিটি গাইডলাইন মেনে এই প্লাটফর্মে নিজস্ব সৃজনবস্তু আপলোড করতে হবে। বয়স ১৮ বছরের অধিক হলে তবেই এতে আবেদন করা যাবে। টিকটক কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত অ্যাপ্লিকেশনটির প্রতি বহু তরুণ-তরুণীর মন আকৃষ্ট করতে পারে।

আরও পড়ুন নভেম্বরের আগে স্বাভাবিক হবে না ঘরোয়া উড়ান পরিষেবা

এতদিন পর্যন্ত টিকটক ফেসবুকের মালিকানাধীন ইনস্টাগ্রামের মতই স্পন্সরড ভিডিও আপলোড করতো যা প্ল্যাটফর্মের থেকে সরাসরি কোন আর্থিক অনুদান ব্যতিরেকেই চলত। টিকটককে ভারত ব্যান করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের হাউজ অব রিপ্রেজেন্টেটিভ ইতিমধ্যেই বিল পাস করিয়ে যেকোনো ফেডারেল এমপ্লয়িকে জাতীয় সুরক্ষার স্বার্থে এই অ্যাপটি ব্যবহারে নিষেধ করে। বাজারে যখন টিকটকের স্পিনঅফ বা বিক্রি হয়ে যাওয়া নিয়ে জল্পনা তুঙ্গে তখন টিকটক বিবৃতি দিয়ে জানিয়েছে যে তারা কোম্পানির গঠনগত পরিবর্তনের কথা ভাবছে। ব্যাবসায়িক বিশ্বাস স্থাপনের জন্য তারা আগামী তিন বছরের মধ্যে ১০,০০০ মার্কিন কর্মসংস্থানের কথা ভেবেছে।

You may also like

Leave a Reply!