Home কলকাতা কেবলমাত্র একটাই কনটেইনমেন্ট জোন এখন কলকাতায়

কেবলমাত্র একটাই কনটেইনমেন্ট জোন এখন কলকাতায়

by banganews

কলকাতা ৬ সেপ্টেম্বর ২০২০ : কলকাতা মিউনিসিপাল কর্পোরেশন জানিয়েছে দীর্ঘ সময়ব্যাপী সফল লকডাউনের ফলে, মহানগরীর বুকে কনটেইনমেন্ট জোনের সংখ্যা কমে দাঁড়িয়েছে একটিতে। সাম্প্রতিক প্রকাশিত বুলেটিনে এই মাসের প্রথম আপডেটেই পূর্ববর্তী সাতখানা হটস্পট এলাকা বাতিল করা হয়েছে। বাতিল হয়েছে বেলেঘাটা, বরিশা, আমহার্স্ট স্ট্রিট, চেতলা প্রভৃতি অঞ্চল। মধ্য কলকাতার গিরিশ পার্কের কাছে কেবল মাত্র উমেশ দত্ত লেন এখনো পর্যন্ত হটস্পট হিসেবে চিহ্নিত।

আরও পড়ুন করোনা আক্রান্ত রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক

 

প্রাথমিকভাবে উমেশ দাত্ত লেনে ৬ খানা করোনা পজেটিভ রোগী চিহ্নিত হয়। অ্যাক্টিভ কেসর সংখ্যা সেখানে কমে গেলেও বুর্তল্লা এবং গিরিশ পার্ক পুলিশ স্টেশনের আধিকারিকরা নির্দিষ্ট কিছু কারণ দেখিয়ে অঞ্চলটিকে কনটেইনমেন্ট জোন মুক্ত রাখার বিরুদ্ধে সওয়াল করেছে। তাদের মতে, লোহাপট্টি ও রমেশ দত্ত লেন সংলগ্ন অঞ্চল বস্তি অধ্যুষিত হওয়ায় এবং ব্যবসায়িক কারণে সেখানে একাধিক লোকের যাতায়াত থাকায় এই মুহূর্তে এলাকাটি খুলে দেওয়া অনুচিত হবে।

করোনা ভাইরাস সংক্রমণ রুখতে প্রশাসন কনটেইনমেন্ট জোন গুলিকে বস্তি এলাকা, হাউসিং অ্যাপার্টমেন্ট এবং আবাসন এই তিনটি ভাগে ভাগ করে। এর ফলাফল মিলেছে হাতেনাতে। আড়াই মাস আগেও গোটা শহরে মোট ১৮ টি কনটেইনমেন্ট জোন ছিল। লালবাজারের এক প্রবীণ আইপিএস অফিসার জানিয়েছেন, “ভবানীপুর, বালিগঞ্জ, আলিপুর, বেলেঘাটা এবং কাঁকুড়গাছি অঞ্চলগুলিতে সংক্রমণ নিয়ন্ত্রণে রাখা তাদের জন্য বিশেষ চ্যালেঞ্জ ছিল”।
তিনি আরও বলেন, কনটেইনমেন্ট জোন কমানোর পাশাপাশি সংক্রমণও প্রতিহত করাও বহুলাংশে সম্ভবপর হয়েছে।

You may also like

Leave a Reply!