TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

2 অক্টোবর থেকে খুলছে চিড়িয়াখানা, 30 সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে ই-টিকিট বুকিং

কলকাতা, ২৩ সেপ্টেম্বর ২০২০ : পুজোর মরশুমে খুলে যাচ্ছে আলিপুর চিড়িয়াখানা। ৩০ সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে চিড়িয়াখানায় প্রবেশের ই-টিকিট বুকিং প্রক্রিয়া। তবে, প্রতিদিন পাঁচ হাজারের বেশি দর্শক প্রবেশ করার অনুমতি দেওয়া হবে না বলে জানিয়েছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

আরও পড়ুন স্থায়ী কাজ ও সঠিক বেতনের দাবিতে বিক্ষোভ, ডেপুটেশন সিভিল ডিফেন্স কর্মীদের

আনলক4-এ, পুজোর আগেই ভ্রমণ প্রিয় মানুষের জন্য ২৩ সেপ্টেম্বর থেকে খুলে যাচ্ছে রাজ্যের সমস্ত অভয়ারণ্য, জাতীয় উদ্যান, ইকো ট্যুরিজম পার্ক। এবার বনদফতরের নির্দেশে ২ অক্টোবর থেকে খুলে দেওয়া হবে আলিপুর চিড়িয়াখানা। তবে, কোভিডের যাবতীয় গাইডলাইন মেনেই চিড়িয়াখানা খোলার সিদ্ধান্ত নিয়েছে বনদফতর।
আলিপুর চিড়িয়াখানার অধিকর্তা আশীষ কুমার সামন্ত জানিয়েছেন, বনদফতরের নির্দেশ অনুযায়ী সামাজিক দূরত্ব বিধি বজায় রাখার জন্য করোনাকালে চিড়িয়াখানায় প্রবেশ করতে গেলে টিকিট বুক করতে হবে অনলাইন বা নির্দিষ্ট অ্যাপের মাধ্যমে। দর্শক প্রবেশের জন্য মাত্র দুটি গেট খোলা থাকবে, সেখানে টিকিট স্ক্যান করিয়ে ভিতরে প্রবেশ করতে হবে। চিড়িয়াখানার গেটে শারীরিক পরীক্ষা করা হবে, তাতে করোনার উপসর্গ পাওয়া গেলে ওই ব্যক্তিকে চিড়িয়াখানার ভিতরে ঢুকতে দেওয়া হবে না এবং সেক্ষেত্রে ওই ব্যক্তি টিকিটের মূল্যও ফেরত পাবেন না।

আরও পড়ুন মধুচন্দ্রিমায় গিয়ে স্বামীর নামে যৌন হেনস্থার অভিযোগ

কর্তৃপক্ষ জানিয়েছে, চিড়িয়াখানার ভিতরে একটি মাস্ক কাউন্টার করার পরিকল্পনা করা হচ্ছে। প্রবেশের জন্য নির্দিষ্ট দুটি গেটে স্যানিটাইজার ট্যানেলও বসানো হবে। দর্শকদের প্রবেশ করতে হবে তার মধ্যে দিয়েই।
টিকিট বুকিং প্রক্রিয়া এবং এই সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে আলিপুর চিড়িয়াখানার ফেসবুক পেজ থেকে।