Home দেশ দুটি টিকাই ভারতে তৈরি, যা প্রত্যেক ভারতবাসীর কাছে গর্বের : নরেন্দ্র মোদি

দুটি টিকাই ভারতে তৈরি, যা প্রত্যেক ভারতবাসীর কাছে গর্বের : নরেন্দ্র মোদি

by banganews

দিল্লি, ৩ জানুয়ারি: দ্য ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া-র অনুমোদিত দুটি করোনা টিকাই ভারতে তৈরি। ইহা প্রত্যেক ভারতবাসীর কাছে গর্বের। টুইট করে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আজ দ্য ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া-র তরফে কোভিশিল্ড ও কোভ্যাকসিন টিকাদুটিকে চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে। জরুরী ভিত্তিতে ভারতে ব্যবহার করা যাবে এই দুটি টিকা। এনিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লিখেছেন, “করোনা নিরাময়ে তৈরি দুটি টিকা যা ভারতে জরুরীভিত্তিতে ব্যবহারের জন্য অনুমোদন পেয়েছে তা ভারতে তৈরি। এটা প্রত্যেক ভারতবাসীর কাছে গর্বের। এটা আত্মনির্ভর ভারতের স্বপ্ন পূরণের লক্ষ্যে আমাদের বৈজ্ঞানিক মহলের তৎপরতাকেই সামনে নিয়ে এসেছে। এরজন্য দেশের চিকিৎসক, চিকিৎসাকর্মী, বিজ্ঞানী, পুলিশকর্মী সহ যাঁরা সামনে থেকে করোনা লড়াইয়ে সামিল হয়েছেন, তাঁদের এই অসাধারণ অবদানের জন্য কৃতজ্ঞতা জানাই। বহু মানুষের জীবন বাঁচানোর জন্য তাদের ধন্যবাদ জানাই”।

আরও পড়ুন বাড়ছে মেট্রোর সংখ্যা

কোভিশিল্ড টিকাটি অক্সফোর্ডের তৈরি। অর্থাৎ ব্রিটেনের। যদিও এতে গুরুত্বপূর্ণ অবদান রয়েছে ভারতের সিরাম ইনস্টিটিউট নামক সংস্থার। কোভিশিল্ড তৈরি করছে শ্রীরাম ইনস্টিটিউটই। অন্যদিকে কোভ্যাকসিন পুরোপুরি ভারতেরই। হায়দরাবাদের ভারত বায়োটেক কোভ্যাকসিন টিকা তৈরি করেছে। এই দুটি টিকাই আজ দেশবাসীর শরীরে প্রয়োগের জন্য চূড়ান্ত অনুমোদন পেল।

You may also like

Leave a Reply!