Home বিনোদন আগামীকাল জন্মদিনে মহানায়কের মূর্তি উদ্বোধন বর্ধমানে

আগামীকাল জন্মদিনে মহানায়কের মূর্তি উদ্বোধন বর্ধমানে

by banganews

বর্ধমান, ২ সেপ্টেম্বর, ২০২০: বর্ধমান শহরের সঙ্গে উত্তমকুমারের সিনেমার কোনও যোগ নেই। তবে পূর্ব বর্ধমানে ছিল তাঁর বন্ধুর বাড়ি। আর যখনই আসতেন, শক্তিগড়ের ল্যাংচাটা চাই-ই। এসবের সুবাদেই তিনি বর্ধমানের হৃদস্পন্দন। এবার সেই হৃদয়ই উন্মোচন হবে কাল ৩ সেপ্টেম্বর, মহানায়কের ৯৪তম জন্মদিনে। বর্ধমান শহরের রথতলা মাঠে উন্মোচিত হবে মহানায়ক উত্তমকুমারের পূর্ণাবয়ব মূর্তি।
মূল উদ্যোগ বর্ধমানের কাঞ্চন উৎসব কমিটির। বর্ধমানের বাসিন্দারা দীর্ঘদিন ধরেই কাঞ্চন উৎসব কমিটির কাছে বাংলা চলচ্চিত্রের প্রাণপুরুষ উত্তমকুমারের মূর্তি বসানোর আবেদন জানিয়ে আসছিলেন। তাঁদের মতামতের ভিত্তিতেই এই পরিকল্পনা নেওয়া হয়েছে বলে উদ্যোক্তারা জানিয়েছেন।

আরও পড়ুন :  মুখ্যমন্ত্রীর উদ্যোগে আইএসএল-এ ইস্টবেঙ্গল, এল বিনিয়োগ

অবশ্য এই প্রথম নয়। এর আগেও বর্ধমানে মহানায়কের মূর্তি বসানোর উদ্যোগ নেওয়া হয়েছিল। একা মহানায়ক নন, তাঁর জুটি মহানায়িকার সঙ্গে যুগল মূর্তির উদ্যোগ নিয়েছিলেন শরৎ কোনার। বাড়িতে অন্যান্য ঠাকুরদের সঙ্গে উত্তম-সুচিত্রারও পুজো করতেন তিনি। মহানায়কের চট্টোপাধ্যায় পরিবারের সঙ্গে হৃদ্যতা তাঁর বহুকালের। রাজ্য সরকারের কাছ থেকে উত্তম-সুচিত্রার মূর্তি বসানোর অনুমতিও পেয়েছিলেন শরৎবাবু। বর্ধমান জেলা শাসকের অফিস সংলগ্ন সিধো কানহো ময়দানে সেই মূর্তি বসানোর কথা হয়েছিল। সম্প্রতি তিনি প্রয়াত হয়েছেন। আর সেই সঙ্গে তাঁর উদ্যোগও চাপা পড়ে গেছে। তবে থেমে নেই উত্তম-ভক্তরা। তারই প্রমাণ মিলল আবারও। মহানায়কের মূর্তি উদ্বোধন সেই বর্ধমানেই। উদ্বোধন করবেন উত্তমকুমারের পুত্রবধূ মহুয়া চট্টোপাধ্যায়।

You may also like

2 comments

Leave a Reply!