Home বাংলা প্রাথমিক স্বাস্থ্যকর্মীদের ইনিসেন্টিভ দেবে রাজ্য সরকার

প্রাথমিক স্বাস্থ্যকর্মীদের ইনিসেন্টিভ দেবে রাজ্য সরকার

by banganews

রাজ্যের চিকিৎসক ও চিকিৎসক পড়ুয়াদের পর এবার প্রাথমিক স্বাস্থ্যকর্মীদের জন্য মানবিক সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে চিকিৎসক ও চিকিৎসক পড়ুয়াদের ভাতা বাড়ানোর পর এবার রাজ্যের প্রাথমিক স্বাস্থ্যকর্মীদের জন্য ইনসেনটিভ দেওয়ার কথা ঘোষণা করলেন তিনি। মুখ্যমন্ত্রী ট্যুইট করে জানিয়েছেন ১ জুলাই থেকে এই ইনসেনটিভ পাবেন। তবে কত টাকা পাবেন সেটা এখনও পর্যন্ত স্পষ্ট করেননি তিনি। ক্ষমতায় আসার পর থেকে রাজ্যের স্বাস্থ্যব্যবস্থার ভোলবদল করে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

আর ও পড়ুন : IRCTC ছাঁটাই করল ৫০০ সুপারভাইজার 

করোনা সংকটের সময় রাজ্যের স্বাস্থ্যব্যবস্থার দিকে আরও বেশি করে নজর রেখেছেন মুখ্যমন্ত্রী। অকারণে রোগী ফেরত কিংবা অতিরিক্ত বিল রোগীর পরিজনদের হাতে ধরানোর অভিযোগ পাওয়া মাত্রই কঠোর নিয়মও জারি করেছেন। আর এবার তাঁর নজরে প্রাথমিক স্বাস্থ্যকর্মীরা। ভাল কাজ করার জন্য তাঁদের ইনসেনটিভ দেওয়া হবে বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

আর ও পড়ুন : ‘কালো তালিকাভুক্ত করে দেওয়া হবে’—হুমকি রূপঙ্করকে

রবিবার মুখ্যমন্ত্রী পরপর দু’টি টুইট করেন। তিনি লেখেন, “রাজ্যের প্রাথমিক স্বাস্থ্যকর্মীরা মূলত বাড়ি বাড়ি ঘুরে অন্তঃসত্ত্বা মহিলা, শিশু, অপুষ্টিতে ভুগছেন এমন মানুষদের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখেন। এছাড়াও যাতে যক্ষা কোনওভাবে বাড়তে না পারে সেদিকেও খেয়াল রাখেন। তাঁদের কাজে আমি খুবই খুশি। তাই রাজ্য সরকারের তরফে তাঁদের ইনসেনটিভ দেওয়া হবে। রাজ্যের কমপক্ষে সাড়ে ছ’হাজার স্বাস্থ্যকর্মী এই ইনসেনটিভ পাবেন। চলতি বছরের ১ জুলাই থেকেই ইনসেনটিভ মিলবে তাঁদের।”

You may also like

1 comment

Leave a Reply!