Home বাংলা তিন কোটি মাস্ক বিতরণ করবে রাজ্য সরকার, ঘোষণা মুখ্যমন্ত্রীর 

তিন কোটি মাস্ক বিতরণ করবে রাজ্য সরকার, ঘোষণা মুখ্যমন্ত্রীর 

by banganews
সমগ্র বিশ্বে এখন মানুষের জীবন সঙ্কট৷ কোভিড ১৯ করোনাভাইরাসে প্রাণ হারাচ্ছেন সমস্ত বয়সের মানুষ।  অজান্তেই প্রাণঘাতী রোগ শরীরে বাসা বাঁধছে৷ তা থেকে রক্ষা পাওয়ার জন্য মাস্ক পরা অত্যাবশ্যক৷ কিন্তু মাস্কের চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে দাম৷ সাধারণ মানুষের পক্ষে মাস্ক কেনাও সম্ভব হচ্ছে না৷ আম্ফানের যাদের ঘর বাড়িই শেষ তাদের কাছে মাস্ক কেনার মত অর্থটুকুও না থাকার কথা।
স্কুলপড়ুয়া থেকে ১০০ দিনের কাজের কর্মী, করোনা চিকিৎসায় সামনে থেকে যারা লড়াই করেছেন সেই সব স্বাস্থ্যকর্ম,   পুলিশ, দমকলকর্মী, পুরসভা কর্মী, এবং সিভিক ভলান্টিয়ারদের বিনামূল্যে মাস্ক বিতরণ করতে চলেছেন রাজ্য সরকার।
আনলক ১ প্রযোজ্য হওয়ার পর রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।  আশঙ্কাজনক পরিস্থিতিতে করোনা সংক্রণ রোধ করতে বদ্ধপরিকর রাজ্য সরকার৷ তাই এই  সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।  টুইট করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
তিনি লেখেন, রাজ্যে চিকিৎসা পরিকাঠামো অত্যন্ত ভালো।  করোনা মোকাবিলা করার জন্য পুরোপুরি প্রস্তুত রয়েছে রাজ্য।  কিন্তু করোনা  সংক্রমণ রুখতে সুরক্ষামূলক ব্যবস্থা নেওয়ার অত্যন্ত প্রয়োজন।
সামাজিক দূরত্ব মেনে চলা, মাস্ক ব্যবহার আবশ্যক৷ এবং প্রসঙ্গত 1 জুলাই ডাক্তার দিবস উপলক্ষে ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  নবান্নে সাংবাদিক বৈঠক থেকে সোমবার মুখ্যমন্ত্রী বলেন করোনা যোদ্ধা  স্বাস্থ্যকর্মী সকলকে সম্মান জানাতেই এই ছুটি ঘোষণা করা হল। বীরযোদ্ধাদের লড়াই কে সম্মান জানাতে এই উদ্যোগ।

You may also like

2 comments

Leave a Reply!