Home বিদেশ রাজ কাপুর এবং দিলীপ কুমারের পৈতৃক বাড়ি কিনছে পাকিস্তান সরকার

রাজ কাপুর এবং দিলীপ কুমারের পৈতৃক বাড়ি কিনছে পাকিস্তান সরকার

by banganews

পেশোয়ার, ২৮ সেপ্টেম্বর, ২০২০: ভারতের জন্য একটি অন্তত সুখবর মিলছে পাকিস্তান থেকে। ভারতের জাতীয় বিনোদনের দুই কিংবদন্তির শিকড় যাতে নষ্ট না হয়, তার চেষ্টায় পাকিস্তান। রাজ কাপুর আর দিলীপ কুমারের পৈতৃক বাড়ি এবার পাকিস্তানি সরকারের হাতে সুরক্ষিত থাকবে।

আরও পড়ুন শান্তিনিকেতনে জঙ্গি ডেরার হদিশ, ধৃত ৬

পাকিস্তানের পেশওয়ারের কিসসা খাওয়ানি বাজার। সেখানেই কাপুর হাভেলি তৈরি করেছিলেন দিওয়ান বিশ্বেশ্বরনাথ কাপুর। ঠাকুরদার তৈরি সেই বাড়িতেই জন্মেছিলেন রাজ কাপুর। পরে তাঁরা চলে আসেন মুম্বই বা তৎকালীন বম্বেতে। সেখান থেকেই শুরু হয় চলচ্চিত্র জগতের পথ চলা। একই পাড়ার বাসিন্দা ছিলেন মহম্মদ ইউসুফ খান বা দিলীপ কুমার। তিনিও পরবর্তী সময়ে চলে আসেন ভারতে। কিংবদন্তি এই দুই বলিউড অভিনেতার পূর্বপুরুষের ভিটে কিনে নিতে চলেছে পাকিস্তানের খাইবার-পাখতুনখাওয়া প্রদেশের সরকার। পেশওয়ারের ডেপুটি কমিশনারের কাছে পাঠানো হয়েছে চিঠি।

আরও পড়ুন এবার কি এনসিবি’তে পুরুষ ব্রিগেড? খবর তেমনই

পাকিস্তানের ব্যস্ততম জায়গাগুলির মধ্যে অন্যতম কিসসা খাওয়ানি বাজার। শোনা গিয়েছে, কয়েক বছর আগেই হেরিটেজ তকমা দেওয়া হয়েছিল রাজ কাপুর ও দিলীপ কুমারের স্মৃতি বিজড়িত বাড়ি দুটিকে। তা সত্ত্বেও একদল মানুষ দুই অভিনেতার পৈতৃক বাড়ি দুটি ভেঙে তার বদলে অত্যাধুনিক প্লাজা তৈরি করতে চাইছে। তা আটকাতেই বাড়ি দু’টি কিনে নিতে চলেছে পাকিস্তান সরকার। শোনা গিয়েছিল কাপুর ভিলার বর্তমান মালিক আলি কাদার বাড়িটি বেচার চেষ্টা করেছিলেন। কিন্তু সফল হননি। নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ নস্যাৎ করে আলি জানান, তিনিই বরং পুরাতত্ত্ব বিভাগে একাধিকবার বাড়িটি সংরক্ষণের দাবি জানিয়েছেন। শোনা গিয়েছে, বাড়ি বেচার জন্য নাকি পাক সরকারের কাছে পাকিস্তানি মুদ্রায় ২০০ কোটি টাকা চেয়েছেন তিনি।

You may also like

Leave a Reply!