Home বিনোদন মুঘল ইতিহাসের গোড়াপত্তন কেই ধরা হচ্ছে ‘ দ্য এম্পায়ার ‘ এ

মুঘল ইতিহাসের গোড়াপত্তন কেই ধরা হচ্ছে ‘ দ্য এম্পায়ার ‘ এ

by banganews

গতকাল প্রকাশিত হল ‘দ্য এম্পায়ার’ সিরিজের অফিসিয়াল ট্রেলার। সিরিজটির মূল প্রেক্ষাপট ভারতে মুঘল সম্রাটদের আগমন ও আধিপত্য কায়েম। অ্যালেক্স রাদারফোর্ডের লেখা ‘ দ্য এম্পায়ার অব মোঘল’ এর সমগ্র প্রথম পর্ব ‘রেডারস ফ্রম দ্য নর্থ’ অবলম্বনেই নির্মিত হয়েছে সিরিজটি।

এর মূল চরিত্র, সম্রাট বাবরের ভূমিকায় থাকছেন কুণাল কাপূর৷ শাবানা আজমি থাকছেন বাবরের দিদিমা আইসান দৌলত বেগমের ভূমিকায়। বাবরের দিদি খানজাদার চরিত্রে থাকছেন দৃষ্টি ধামি। বাবরের বিপরীতে শায়বানি খানের চরিত্রে থাকবেন ডিনো মোরিয়া। বাবরপুত্রের চরিত্রে দেখা যাবে আদিত্য সীলকে। প্রত্যেকটি চরিত্রকে সাজানো হয়েছে বইয়ের বর্ণনা অনুসরণেই।

মুঘল শাসকদের পরিচালনার আড়ালে তৎকালীন নারী চরিত্রগুলি কিভাবে প্রকট হয়ে উঠতেন, বা তাদের রাজনৈতিক তীক্ষ্ণ বিচার বুদ্ধি কতোটা শাসকদের প্রভাবিত করত তাই দেখান হয়েছে গোটা সিরিজ জুড়ে। সিরিজটির শুটিং হয়েছে মুম্বাইয়ের প্রায় ৫০টি সেটে, এছাড়াও উজবেকিস্তা ও রাজস্থানের কিছু কিছু জায়গায়।

ডিজনিপ্লাস হটস্টারে প্রকাশিত হবে সিরিজটি। সিরিজটির পরিচালনা করেছেন মিতাক্ষরা কুমার, যিনি একসম সঞ্জয়লীলা বানশালীর সহকারী হিসাবেও কাজ করেছেন। নিখিল আডবাণীও রয়েছেন সিরিজটির অন্তরালে।
সেটের ধরন বা কস্টিউম অত্যন্ত জমকালো, আবারও একটা রোমাঞ্চকর সিরিজের দর্শনের অপেক্ষায় দর্শক আশাবাদী।

You may also like

Leave a Reply!