Home বঙ্গ স্কুল খুলে দেওয়ায় প্রধানশিক্ষককে শোকজ, ফের বন্ধের নির্দেশ শিক্ষা দফতরের

স্কুল খুলে দেওয়ায় প্রধানশিক্ষককে শোকজ, ফের বন্ধের নির্দেশ শিক্ষা দফতরের

by banganews

দাসপুর, ১৩ অগাস্ট, ২০২০: প্রশাসন এখনও স্কুল খোলার নির্দেশ দেয়নি। তা সত্ত্বেও স্কুল খুলে বিপাকে পড়লেন মেদিনীপুরের দাসপুরের হাট সড়বেরিয়া বি সি রায় স্কুলের প্রধানশিক্ষক। সব জানার পর তড়িঘড়ি সরকারি নির্দেশ আসায় আবারও বন্ধ করে দেওয়া হয় স্কুল। গোটা বিষয়টি সম্পর্কে রিপোর্ট জমা পড়ছে শিক্ষা দফতরে।
করোনা আবহে সরকারি নির্দেশনামাকে অমান্য করে দাসপুরের হাট সড়বেরিয়া বি সি রায় স্কুল খোলা বিতর্ক তৈরি হয়। খবর পেয়ে তৎপর হয় প্রশাসন। বুধবার রাতেই শোকজ করা হয় প্রধান শিক্ষক বৃন্দাবন ঘটককে। সেইসঙ্গে স্কুল বন্ধ করে দেওয়ার নির্দেশও দেওয়া হয়।

আরও পড়ুন করোনা আবহেও সফল রক্তদান শিবির আয়োজিত হল বলাগড়ে

ঘটনার পর ক্ষমা চেয়ে প্রধানশিক্ষক বলেন, “স্কুল পরিচালন কমিটির সঙ্গে আলোচনা করে ছাত্ৰছাত্রীদের কথা ভেবেই স্বাস্থ্যবিধি মেনে দশম শ্রেণির পঠন পাঠন শুরু করা হয়েছিল।”
প্রধান শিক্ষক আরও বলেন, তাঁর শিক্ষকতার জীবনের শেষ পর্যায়ে এসে তিনি কখনওই চান না যে ছাত্ৰছাত্রীদের কোনও ক্ষতি হোক। একই কথা বলছেন অন্যান্য শিক্ষকরাও। অন্যদিকে স্কুল পরিচালন কমিটির পক্ষ থেকে বলা হয় স্কুল খোলা হয়নি, কোচিং-এর মতো করে ক্লাস হয়েছে। আর তা করা হয়েছিল অভিভাবকদের অনুরোধেই।

আরও পড়ুন রাশিয়ার টিকা কী ব্যবহৃত হবে ভারতে? যা বললেন AIIMS-এর ডিরেক্টর

স্কুল খোলার বিষয়টি সরেজমিনে দেখতে শিক্ষা দফতরের নির্দেশে বৃহস্পতিবার তদন্তে যান সহ-স্কুল পরিদর্শক তুহিন বরণ আদিগিরী। এদিন তিনি প্রধান শিক্ষক-সহ অন্যান্য শিক্ষক এবং স্কুল পরিচালন কমিটির সদস্যদের সঙ্গে আলাদা করে কথা বলেন। পরে তিনি জানান, পুরো বিষয়ের রিপোর্ট পাঠানো হচ্ছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে।

You may also like

1 comment

Leave a Reply!