Home খেলা “দেশ তোমার কাছে কৃতজ্ঞ”, দীর্ঘ চিঠিতে ধোনির প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী

“দেশ তোমার কাছে কৃতজ্ঞ”, দীর্ঘ চিঠিতে ধোনির প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী

by banganews

নয়াদিল্লি,২০ অগাস্ট, ২০২০ : অবসর ঘোষণার পর মহেন্দ্র সিং ধোনিকে পরবর্তী জীবনের জন্য শুভেচ্ছা জানিয়ে চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।দীর্ঘ চিঠিতে ভারতীয় ক্রিকেটের সফলতম অধিনায়ক, মহেন্দ্র সিং ধোনিকে ভরিয়ে দিলেন প্রশংসা বার্তায়। জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ধোনি আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার থেকে নিজের অবসর ঘোষণা করেন গত শনিবার, ১৫ অগাস্ট। প্রধানমন্ত্রীর লেখা চিঠির দুটি অংশের ছবিই এদিন নিজের টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করেন মাহি। ছবির ক্যাপশনে তিনি লেখেন, “একজন শিল্পী, সৈন্য বা একজন খেলোয়ার প্রত্যেকেই চায় প্রশংসিত হতে। সকলে যাতে তাদের কঠোর পরিশ্রম এবং ত্যাগের যথোচিত মূল্য দেয় সেই আকাঙ্ক্ষা থাকে তাদের প্রত্যেকের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ, তার পাঠানো অভিনন্দন এবং শুভেচ্ছা বার্তা আমাকে স্পর্শ করেছে।”

আরও পড়ুন আইপিএল-এ যোগ দিতে মুম্বইতে বাংলার ঋদ্ধিমান

চিঠিতে প্রধানমন্ত্রী বলেছেন, তাঁর স্বপ্নের ‘নতুন ভারতে’র উদ্দীপনা তিনি দেখতে পান মহেন্দ্র সিং ধোনির মধ্যে। তাঁর মতে কোন তরুণের ভবিষ্যৎ তার পারিবারিক নাম থেকে আসে না বরং সেই জায়গা তাকে নিজেকেই তৈরি করে নিতে হয়। তিনি আরো বলেন, ” ১৫ অগাস্টে তোমার শেয়ার করা একটা ছোট্ট ভিডিও গোটা দেশজুড়ে ছড়িয়ে থাকা ক্রিকেটপ্রেমীদের জন্য গভীর আলোচনার বিষয় হয়ে উঠেছিল।”

আরও পড়ুন ভাঙা হল বিসমিল্লার স্মৃতিধন্য বাড়ি, গড়ে উঠবে শপিং মল

মোদি লিখেছেন, “১৩০ কোটি ভারতবাসী তোমার অবসরগ্রহণের ব্যথিত। একইসঙ্গে তারা তোমার কাছে চির কৃতজ্ঞ , গত এক দশকে তুমি ভারতীয় ক্রিকেটে যে অবদান রেখে গেছো তাকে কেবল তোমার ক্রিকেট কেরিয়ারের পরিসংখ্যান দেখে অনুধাবন করা যায় না। ভারতকে বিশ্বের এক নম্বর দল হিসেবে গড়ে তুলতে তোমার অবদান অনস্বীকার্য। তর্কাতীতভাবে তুমি দেশের সফলতম অধিনায়ক। বিশ্বের ক্রিকেট ইতিহাসে তোমার নাম অন্যতম সেরা ব্যাটসম্যান, অধিনায়ক, এমনকি উইকেটকিপার হিসেবে ও থেকে যাবে।”

You may also like

1 comment

Leave a Reply!